• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

এবার বাংলাদেশের প্রতিপক্ষ কাতারের আল আরাবিয়া


ক্রীড়া প্রতিবেদক মার্চ ১৭, ২০১৯, ০৫:১৪ পিএম
এবার বাংলাদেশের প্রতিপক্ষ কাতারের আল আরাবিয়া

ছবি: বাফুফে

ঢাকা: বাহরাইনে এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের বাছাই পর্ব শুরু হবে ২২ মার্চ থেকে। তার আগে নিজেদের প্রস্তুত করতে ১০ দিনের ক্যাম্পিংয়ের জন্য কাতার পাড়ি জমিয়েছে বাংলাদেশ দল। কম্বোডিয়ায় পাওয়া জয়ের ধারা কাতারেও অব্যাহত রেখেছে কোচ জেমি ডে’র শিষ্যরা।

শুক্রবার নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে কাতারের শীর্ষস্থানীয় ক্লাব আল শাহানিয়াকে ১-০ গোলে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ ফুটবল দল। তীব্র প্রতিদ্বন্দ্বিতাপুর্ণ খেলার প্রথমার্ধ ছিল গোল শূন্য। দ্বিতীয়ার্ধেও গোল শূন্য ড্রয়ের দিকে এগোচ্ছিল। নির্ধারিত সময়ের শেষ দিকে হাসি ফোটে বাংলাদেশ শিবিরে। কাঙ্ক্ষিত গোলটি করেন নোফেল স্পোর্টিং ক্লাবের মিডফিল্ডার খন্দকার আশরাফুল ইসলাম।

মঙ্গলবার আরও একটি প্রস্তুতি ম্যাচ খেলবে কোচ জেমি ডের শিষ্যরা। এবার বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ ফুটবল দলের  প্রতিপক্ষ কাতারের পেশাদার লিগের (কিউ-লিগের) দল আল আরাবিয়া এসসি।

কাতার যাওয়ার বাংলাদেশ হারিয়ে এসেছে কম্বোডিয়াকে। যে জাতীয় দলে ছিলেন এই অলিম্পিক দলের ১১ জন। তাই জেমির জন্য যুব দলের প্রস্তুতি সারার কাজটি সহজই হচ্ছে। আর বাহরাইন যাওয়ার আগে এ জয়টিও টনিক হিসেবে কাজ করবে এএফসি চ্যাম্পিয়নশিপ।

উল্লেখ্য, এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বে ১১টি গ্রুপের চ্যাম্পিয়ন এবং সেরা চার রানার্স-আপ দলের সাথে টুর্নামেন্টের মূল পর্বে স্বাগতিক দল হিসাবে খেলবে  থাইল্যান্ড। মূল পর্বের সেরা তিনটি দল আগামী বছরের জানুয়ারিতে হতে যাওয়া টোকিও অলিম্পিকে খেলার সুযোগ পাবে। বাছাই পর্বে স্বাগতিক বাহরাইন ছাড়াও বাংলাদেশ দলের প্রতিপক্ষ ফিলিস্তিন ও শ্রীলঙ্কা।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!