• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

এবার হচ্ছে না মারমাদের ঐতিহ্যবাহী সাংগ্রাই জল উৎসব


নিজস্ব প্রতিবেদক মার্চ ৩০, ২০১৯, ১১:২৯ এএম
এবার হচ্ছে না মারমাদের ঐতিহ্যবাহী সাংগ্রাই জল উৎসব

নিরাপত্তাহীনতা ও পার্বত্য জেলা রাঙ্গামাটির সার্বিক পরিস্থিতি বিবেচনায় রেখে সাংগ্রাই জল উৎসব ২০১৯ বাতিল করা হয়েছে। সাম্প্রতিককালে ঘটে যাওয়া বেশকিছু সন্ত্রাসী হত্যাকান্ডের পরিপ্রেক্ষিতে মারমা সংস্কৃতি সংস্থা (মাসস) এর সাংগ্রাই জল উৎসব উদযাপন কমিটি এই সিদ্ধান্ত গ্রহণ করে।

মাসস’র পক্ষে এই সিদ্ধান্তটি নিজের ফেসবুক পোস্টের মাধ্যমে জানান কাপ্তাই উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও সাংগ্রাই জল উৎসব কমিটির আহবায়ক অংসুইছাইন চৌধুরী।

তিনি তাঁর ফেসবুক পোস্টে জানান, “রাংগামাটি জেলার সার্বিক পরিস্থিতি-পরিবেশ অনুকুলে না থাকায় মারমা সংস্কৃতি সংস্থার (মাসস) উদ্যেগে ২০১৯ সালের সাংগ্রাই জলউৎসব উদযাপন না করার সিদ্ধান্ত গৃহীত হয়।”

এদিকে সংশ্লিষ্ট অনেকের সাথে কথা বলে জানা যায়, রাঙ্গামাটির চলমান আইন শৃংখলা পরিস্থিতিতে তারা বেশ আতঙ্কিত। বাঘাইছড়িতে ৭ খুনসহ বিলাইছড়িতে আওয়ামী লীগ নেতাকে দিন-দুপুরে গুলি করে হত্যাকান্ডের ঘটনায় সমগ্র জেলায় যে আতঙ্কের সৃষ্টি হয়েছে তাতে এত বড় একটি উৎসব আয়োজনের সাহস তারা করতে পারছেন না। তাই সামগ্রিক পরিস্থিতি বিবেচনা করে উৎসব বাতিলের সিদ্ধান্তই তারা সমিচীন মনে করেছেন। পাহাড়ের প্রধান সামাজিক উৎসব।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!