• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

এমডির নিয়মিত ইভটিজিং ও কুপ্রস্তাবে চাকরি হারালেন নারী


নিজস্ব প্রতিবেদক     আগস্ট ২১, ২০১৯, ০১:০৩ পিএম
এমডির নিয়মিত ইভটিজিং ও কুপ্রস্তাবে চাকরি হারালেন নারী

ঢাকা: নিয়মিত ইভটিজিং, যৌন হয়রানির অভিযোগে সিটি ব্যাংকের এমডিসহ তিন কর্মকর্তার বিরুদ্ধে মামলা করেছেন ব্যাংকটির সাবেক এক নারী কর্মকর্তা। এমনকি তাদের কুপ্রস্তাবে সাড়া না দেয়ায় তাকে চাকরিচ্যুতও করা হয় বলে তার অভিযোগ।

রোববার গুলশান থানায় মামলাটি করেন ব্যাংকের চাকরিচ্যুত সহকারী ভাইস প্রেসিডেন্ট মনিরা সুলতানা পপি।

মামলার আসামিরা হলেন- সিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মাসরুর আরেফিন, হেড অব সিএসআরএম আবদুল ওয়াদুদ ও বোর্ড সেক্রেটারি কাফি খান।

বুধবার (২১ আগস্ট) গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম কামরুজ্জামান বলেন, পুলিশ ঘটনার তদন্ত করছে। এ ঘটনায় এ পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি।

মামলাটি করা হয়েছে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৪০৬/৫০৬ ধারায়। ধারাগুলোতে শ্লীলতাহানি, শ্লীলতাহানিতে সহায়তা প্রদান করা এবং অপরাধজনক বিশ্বাসভঙ্গ ও হুমকি প্রদর্শনের অপরাধের কথা বলা আছে।

মামলার এজাহারে বলা হয়, ব্যাংকে যোগদান করার পরপরই মাসরুর আরেফিন নিয়মিতভাবে বাদীকে ইভটিজিং করেন। পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি হওয়ায় এমডির এসব আচরণ সহ্য করেই তাকে কাজ করতে হয়।

২০১১ সালে অপর আসামি হেড অব সিএসআরএম আবদুল ওয়াদুদ গাড়িতে লিফট দেয়ার নাম করে তার ওপর অতর্কিত আক্রমণ করে বসেন। লিফটের ভেতরে, অফিস চলাকালীন সিঁড়িতে তার হয়রানির শিকার হতে হয় ওই নারী সহকর্মীকে।

মামলার এজাহারে আরও উল্লেখ করা হয়, ‘দুর্নীতি ও অনিয়মের মাধ্যমে লাকি শিপ বিল্ডার্সকে বিপুল অঙ্কের লোন দেয়া হয়। এ প্রক্রিয়ায় আমি যুক্ত হতে রাজি হইনি। এ কারণেও আমাকে রোষাণলে পড়তে হয়।’

অভিযোগ প্রসঙ্গে মামলার বাদী বলছেন, তাদের কুপ্রস্তাবে সাড়া না দেয়ায় আমাকে সম্পূর্ণ বেআইনিভাবে চাকরিচ্যুত করা হয়।

সোনালীনিউজ/এইচএন

Wordbridge School
Link copied!