• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

এমন প্রজন্ম থাকতে পথ হারাবে না বাংলাদেশ : বিপ্লব


বিনোদন প্রতিবেদক আগস্ট ৫, ২০১৮, ১২:৩৯ পিএম
এমন প্রজন্ম থাকতে পথ হারাবে না বাংলাদেশ : বিপ্লব

ব্যান্ডসঙ্গীতশিল্পী বিপ্লব

ঢাকা: বাংলার এমন প্রজন্ম থাকতে পথ হারাবে না বাংলাদেশ। আজ বাংলাদেশে যে আন্দোলন চলছে তাকে স্কুল ছাত্র আন্দোলন বললে ভুল হবে এটা ‘প্রজন্মের আন্দোলন।’ এই আন্দোলন কোনো দলের নয়, এই আন্দোলন বাংলাদেশের আন্দোলন, স্বাধীনতার পর যে আন্দোলনই হয়েছে প্রতিটা রাজনৈতিক দলের স্বার্থেই হয়েছে দেশের স্বার্থে হয়নি তাই অনুরোধ থাকবে এই ধরনের আন্দোলন চলাকালীন অবস্থায় সরকার বা বিরোধীদল কে জড়িয়ে কোনো কথা বলে আন্দোলনের দিক ঘুরাবেন না। ফেসবুকে এভাবেই লিখেছেন বাংলাদেশের জনপ্রিয় ব্যান্ড প্রমিথিউসের মূল ভোকাল খালিদ করিম বিপ্লব।

আজকে বাংলাদেশে যে আন্দোলন হচ্ছে বুঝতে পারছি না কোনদিক থেকে কথা বলবো। যাকিছু সমস্ত কিছু এলোমেলো। কোনোকিছুরই ঠিক নেই। আজকে তাদের বাচ্চা বলা হচ্ছে, তারা বাচ্চা নয়। তারা এ প্রজন্ম। এ আন্দোলন প্রজন্মের আন্দোলন। যদি মনে করে থাকেন এরা বাচ্চা ছেলে, হাতে চকলেট দিলে চলে যাবে, চকলেট দিলাম চলে যাও ঘরে- আমরা দেখছি।  বিপ্লব বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। সেখান থেকেই ভিডিওবার্তায় এসব কথা বলেন।

এক সময়ের তুমুল জনপ্রিয় এই কণ্ঠশিল্পী বলেন, তাদের হাতে চকলেট নেই, তাদের হাতে পুরো পৃথিবী। তাদের পোস্টারের ভাষাগুলো দেখেছেন? তারা সরকারি দল, বিরোধী দল বা রাজনীতি এসব বোঝে না। তারা বোঝে বাংলাদেশ, তারা বোঝে নিয়ম তারা চায় নিরাপত্তা। তাদেরকে করে দেন। এ এমন কী কঠিন কাজ? তারা কি আকাশের চাঁদ চেয়েছে? আকাশের চাঁদ চায়নি নাকি? শুধু শুধু দলীয়করণগুলো করছেন কেন?

বিপ্লব অনুরোধ জানিয়ে বলেন, প্লিজ বোঝার চেষ্টা করেন। এ প্রজন্ম সহজ প্রজন্ম নয়। তারা নিজেরাই পথে নেমেছে। আপনারা তো অনেক ডাকেন। আপনাদের তো ডেকে ডেকে আনতে হয়, তাদের ডাকতে হয়নি। নিজেরাই এসেছে। সাবাশ প্রজন্ম। এরপর স্যালুট জানান এই ব্যান্ডসঙ্গীতশিল্পী।

তিনি বলেন,  প্রজন্মের আন্দোলন কে প্রজন্মের হাতেই থাকতে দিন. এখানে কোনো দলের প্রয়োজন নেই , নেই প্রয়োজন কোনো সুবিধা বাদী নেতার’ দেশের পলিসি যারা গঠন করেন তাদের উদ্দেশ্যে একটি কথা বলি আজ আপনার বাংলাদেশের যে জনগণ কে দেখছেন তাকে খুব সহজ ভাবলে খুবই ভুল করবেন আপনাদের বুঝতে হবে এই জনগণ এখন সারা পৃথিবীকে হাতে নিয়ে চলছে তাই সাবধান নেতা। আজ প্রজন্মের হাতে এই ধরনের হাতে লেখা পোস্টার দেখে গর্বে আমার বুক ভরে গেছে স্যালুট প্রজন্ম তোমায়। 

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!