• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

এমপি হাবিবুর রহমান মোল্লা আর নেই


নিজস্ব প্রতিবেদক মে ৬, ২০২০, ১০:৩২ এএম
এমপি হাবিবুর রহমান মোল্লা আর নেই

এমপি হাবিবুর রহমান মোল্লা

ঢাকা : ঢাকা-৫ আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য, মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান মোল্লা আর নেই। 

বুধবার (৬ মে) সকাল ৯টা ৫০ মিনিটে রাজধানীর স্কয়ার হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। (ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর। মরহুমের ছেলে শ্যামল মোল্লা মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন।

শ্যামল মোল্লা জানান, তার বাবাকে গত ২৭ এপ্রিল বার্ধক্যজনিত কারণে স্কয়ার হাসপাতালে তাকে ভর্তি করা হয়। তবে গতকাল মঙ্গলবার বিকেল থেকে তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে লাইফ সাপোর্ট দেওয়া হয়। কিন্তু শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় আজ সকালের দিকে তার লাইফ সাপোর্ট খুলে দেওয়া হয় এবং কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

হাবিবুর রহমান মোল্লা ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য। এই প্রবীণ নেতা ১৯৪২ সালের ২৭ জানুয়ারি জন্মগ্রহণ করেন।

১৯৯১ সালে প্রথম স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেন হাবিবুর রহমান মোল্লা, কিন্তু পরাজিত হন। তিনি ১৯৯৬ সালের জুনে অনুষ্ঠিত সাধারণ নির্বাচনে ঢাকা-৪ আসন থেকে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

২০০১ সাধারণ নির্বাচনে একই আসন থেকে জাতীয়তাবাদী দলের প্রার্থী সালাহ উদ্দিন আহমেদের কাছে হেরে যান হাবিবুর রহমান মোল্লা। ২০০৮ সাধারণ নির্বাচনে তিনি ঢাকা-৫ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পান এবং নির্বাচনে জয়ী হন। ২০১৪ ও ২০১৮ সালে তিনি পুনরায় সংসদ সদস্য নির্বাচিত হন।

সোনালীনিউজ/এএস

Wordbridge School
Link copied!