• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

এমপিকে সাতক্ষীরা প্রেসক্লাবে অবাঞ্ছিত ঘোষণা


সাতক্ষীরা প্রতিনিধি মার্চ ২১, ২০১৯, ১০:০৮ পিএম
এমপিকে সাতক্ষীরা প্রেসক্লাবে অবাঞ্ছিত ঘোষণা

সাতক্ষীরা: সদর আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবিকে সাতক্ষীরা প্রেসক্লাবে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে। তাকে সাতক্ষীরা প্রেসক্লাবের কোনো অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হবে না।

বৃহস্পতিবার (২১ মার্চ) সাতক্ষীরা প্রেসক্লাবের এক জরুরি সাধারণ সভায় এই সিদ্ধান্ত নিয়েছেন সাংবাদিকরা।

একই সঙ্গে চাঁদাবাজির রিপোর্ট করায় সাতক্ষীরা প্রেসক্লাব ও স্থানীয় দুটি পত্রিকায় হামলা ও ভাংচুর করার হুমিকি দেওয়ায় জেলা ছাত্রলীগের বিরুদ্ধে থানায় জিডি করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি অধ্যক্ষ আবু আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত সাধারন সভায় এই সিদ্ধান্ত ঘোষণা করা হয়।

সভায় জানানো হয় ঢাকার একটি পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বুধবার (২০ মার্চ) সাতক্ষীরা প্রেসক্লাবে এক অনুষ্ঠানে সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবিকে প্রধান অতিথি করা হয়। তিনি অনুষ্ঠানে উপস্থিত হয়ে কয়েকজন সাংবাদিকের নাম ধরে অশোভন ভাষায় মন্তব্য করেন। এর কিছুদিন আগে তিনি একইভাবে প্রেসক্লাবের অপর এক অনুষ্ঠানে অশালীন মন্তব্য করেন।

এসবের প্রতিবাদ জানিয়ে সাংবাদিকরা তাকে এখন থেকে সাতক্ষীরা প্রেসক্লাবে কোনো অনুষ্ঠানে আমন্ত্রণ না জানানোর সিদ্ধান্ত নেন। তারা তাকে সাতক্ষীরা প্রেসক্লাবে অবাঞ্ছিত ঘোষণা করেন। একই সঙ্গে বিষয়টি অভিযোগ আকারে প্রধানমন্ত্রী ও জাতীয় সংসদের স্পিকার বরাবর স্মারকলিপি দেয়ারও সিদ্ধান্ত নেন সাংবাদিকরা।

অপরদিকে চাঁদাবাজি বিষয়ক রিপোর্ট করায় সাতক্ষীরা জেলা ছাত্রলীগ সাংবাদিকদের নামে অশালীন স্লোগান ও স্থানীয় দুটি পত্রিকা অফিস ও প্রেসক্লাব গুড়িয়ে দেয়ার হুমকি দেওয়ায় তাদের বিরুদ্ধে থানায় জিডি এবং বিষয়টি জেলা আওয়ামী লীগ ও কেন্দ্রিয় ছাত্রলীগকে জানানোর সিদ্ধান্ত নেয়া হয়।

সাধারণ সভায় আরো বক্তব্য দেন, সাধারণ সম্পাদক মমতাজ আহমেদ বাপী, প্রথমআলো পত্রিকার কল্যান ব্যানার্জি, সাবেক সভাপতি সুভাষ চৌধুরী, সাবেক সভাপতি আবুল কালাম আজাদ, সাবেক সভাপতি জিএম মনিরুল ইসলাম মিনি, সাবেক সভাপতি আনিসুর রহিম, সাবেক সাধারণ সম্পাদক এম কামরুজ্জামান, সাবেক সাধারণ সম্পাদক রুহুল কুদ্দুস, সাংবাদিক রামকৃষ্ণ চক্রবর্তী প্রমুখ।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!