• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

এমবাপ্পেদের কাছে পাত্তাই পেল না আইসল্যান্ড


ক্রীড়া ডেস্ক মার্চ ২৬, ২০১৯, ০১:৩৩ পিএম
এমবাপ্পেদের কাছে পাত্তাই পেল না আইসল্যান্ড

ঢাকা : ইউরো ২০২০ বাছাই পর্বে দাপট দেখিয়ে এগিয়ে যাচ্ছে ফ্রান্স। সেরা তারকাদের দাপটে তুলে নিয়েছে টানা দ্বিতীয় জয়। আইসল্যান্ডের জালে ৪ গোল দিয়ে তবেই থেমেছেন রাশিয়া বিশ্বকাপের চ্যাম্পিয়নরা। সোমবার রাতে ‘এইচ’ গ্রুপের ম্যাচে ফরাসিদের হয়ে গোল চারটি করেন সামুয়েল উমতিতি, অলিভিয়ে জিরুদ, কিলিয়ান এমবাপ্পে আর অঁতোয়ান গ্রিজমান।

৪-০ গোলের জয়ে দাপট ধরে রাখল ফ্রান্স। আগের ম্যাচে মলদোভাকে ৪-১ গোলে হারিয়েছিল ফরাসিরা।

খেলার ১২ মিনিটে উমতিতির গোলে এগিয়ে যায় বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা। এমবাপ্পের ভাসানো ক্রসে তার দুর্দান্ত হেডে বল আশ্রয় নেয় আইসল্যান্ডের জালে। এরপর একাধিকবার প্রতিপক্ষের শিবিরে কাঁপন ধরালেও গোলের দেখা পায়নি ফ্রান্স।

খেলার ৬৮ মিনিটে এসে ব্যবধান দ্বিগুণ করে ফরাসিরা। গোল দেন জিরুদ। এই গোলে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেলেন এই ফরোয়ার্ড। ৩৫ গোল নিয়ে ফ্রান্সের সর্বোচ্চ গোলদাতার তালিকায় এখন তিনি তৃতীয় স্থানে। ডেভিড ত্রেজেগেকে টপকে গেলেন তিনি। ৪১ গোল করা মিশেল প্লাতিনি দ্বিতীয় ও ৫১ গোল করে শীর্ষে আছেন থিয়েরি অঁরি।

৭৮ মিনিটে এমবাপ্পে খুঁজে নেন নিশানা। শেষ গোলটি করেন গ্রিজমান। দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে আছে ফ্রান্স ও তুরস্ক। বাছাই পর্বে গ্রুপের আরেক ম্যাচে মলদোভাকে ৪-০ গোলে হারিয়েছে তুরস্ক।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!