• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

এরশাদের কবর জিয়ারত করলেন সাদ, কুলখানী আজ


নিজস্ব প্রতিবেদক জুলাই ১৭, ২০১৯, ০১:৫১ পিএম
এরশাদের কবর জিয়ারত করলেন সাদ, কুলখানী আজ

ঢাকা : সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের আজ বুধবার কুলখানি অনুষ্ঠিত হবে।

বুধবার (১৭ জুলাই) বাদ আছর রাজধানীর গুলশানের আজাদ মসজিদে এ কুলখানি আয়োজন করা হয়েছে।

প্রয়াত সাবেক এই রাষ্ট্রপতির রুহের মাগফিরাত কামনায় সবাইকে কুলখানিতে অংশ নিতে অনুরোধ জানিয়েছেন জাতীয় পার্টির মহাসচিব এবং সংসদে বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা।

এর আগে, গত ২৬ জুন সকালে অসুস্থবোধ করলে এরশাদকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রবিবার সকাল পৌনে ৮টার দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

এরপর ঢাকায় তিন দফা এবং মঙ্গলবার বাদ জোহর রংপুরের কালেক্টরেট ঈদগাহ ময়দানে চতুর্থ ও শেষ দফায় নামাজে জানাজা শেষে এরশাদের মরদেহ তার স্বপ্নের বাসভবন রংপুরের পল্লী নিবাসে দাফন করা হয়।

এরশাদের কবর জিয়ারত করলেন সাদ : জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের কবর জিয়ারত করেছেন তার জ্যেষ্ঠ সন্তান রাহগীর আল মাহে এরশাদ (সাদ এরশাদ)।

রংপুরে অবস্থিত পল্লী নিবাসে বুধবার (১৭ জুলাই) সকালে সংসদের এ বিরোধী দলীয় নেতার কবর জিয়ারত করেন তিনি।

গত রোববার (১৪ জুলাই) ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন হুসেইন মুহম্মদ এরশাদ। তার বয়স হয়েছিল ৯০ বছর। তিনি রক্তে সংক্রমণসহ লিভার জটিলতায় ভুগছিলেন। রোববার বাদ জোহর ঢাকা সেনানিবাস কেন্দ্রীয় মসজিদে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।

এরপর সোমবার সকালে জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় দ্বিতীয় এবং বাদ আসর বায়তুল মোকাররম জাতীয় মসজিদে তৃতীয় জানাজা হয়। এরপর মঙ্গলবার রংপুরের কালেক্টরেট ঈদগাহ ময়দানে চর্তুথ জানাজা শেষে বিকেল ৫টা ৪০ মিনিটে নিজ বাসভবন পল্লী নিবাসে এরশাদকে দাফন করা হয়। এ সময় সর্বস্তরের মানুষ উপস্থিত ছিলেন। কেউ কেউ কান্নায় ভেঙে পড়েন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!