• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

এশিয়া কাপে সুপার ফোরের ম্যাচগুলো কবে কখন


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ১৯, ২০১৮, ১০:০০ পিএম
এশিয়া কাপে সুপার ফোরের ম্যাচগুলো কবে কখন

ফাইল ছবি

ঢাকা: গ্রুপ-বি থেকে শ্রীলঙ্কা এবং গ্রুপ-এ থেকে হংকং পর পর দুই ম্যাচ হেরে এশিয়া কাপ থেকে বিদায় নিয়েছে। এ কারণে গ্রুপ পর্ব থেকে সুপার ফোরের লড়াইয়ে চার দলকে কোনও বেগই পেতে হয়নি। বুধবার ভারত-পাকিস্তান ম্যাচ যেমন গুরুত্বহীন ছিল একইভাবে বৃহস্পতিবার বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচেরও কোনও গুরুত্ব নেই। কারণ এর মধ্যেই বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও আফগানিস্তান সুপার ফোরে চলে গেছে।

মঙ্গলবার রাতে এশিয়া কাপের সুপার ফোরের সূচি ঘোষণা করে দিয়েছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। শেষ চারের যে সূচি ঘোষণা করেছে এসিসি, সেটি জন্ম দিয়েছে বিতর্ক আর অসন্তোষের। অসন্তুষ্টি গোপন রাখেননি বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ও পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ। এখানে সবচেয়ে বেশি সুবিধা পাচ্ছে ভারত। গ্রুপ পর্ব তো বটেই, সুপার ফোরের তিন ম্যাচের সবগুলোই তারা খেলবে দুবাইয়ে।

অথচ বাংলাদেশ, পাকিস্তান ও আফগানিস্তানকে খেলতে হবে দুবাই থেকে দেড় ঘন্টার সড়ক পথ মারিয়ে আবুধাবিতে। সেখানে থাকার কোনও ব্যবস্থা রাখেনি এসিসি। ম্যাচ শেষ করেই সড়ক পথে আবার ফিরতে হবে দুবাইয়ে। প্রচণ্ড গরমে ভ্রমণ করাও এক ধরণে ধকল। এটা পোহাতে হচ্ছে না ভারতকে। কী কারণে তাদের সুবিধা দেওয়া হচ্ছে সে প্রশ্ন থাকছেই। যদিও এ নিয়ে কোনও প্রতিক্রিয়া জানায়নি এসিসি।
 
সুপার ফোরের সূচি:
শুক্রবার    ২১ সেপ্টেম্বর    ভারত-বাংলাদেশ   দুবাই
                                পাকিস্তান-আফগানিস্তান   আবুধাবি
রোববার    ২৩ সেপ্টেম্বর   ভারত-পাকিস্তান    দুবাই
                                আফগানিস্তান-বাংলাদেশ    আবুধাবি
মঙ্গলবার    ২৫ সেপ্টেম্বর    ভারত-আফগানিস্তান    দুবাই
বুধবার    ২৬ সেপ্টেম্বর     পাকিস্তান-বাংলাদেশ    আবুধাবি
শুক্রবার    ২৮ সেপ্টেম্বর    ফাইনাল    দুবাই
 
বি: দ্র: প্রতিটি ম্যাচ শুরু বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টা  

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!