• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

এশিয়ান ক্রিকেট কাউন্সিলের শীর্ষ পদে নাজমুল হাসান


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ১৭, ২০১৮, ০৫:৪৩ পিএম
এশিয়ান ক্রিকেট কাউন্সিলের শীর্ষ পদে নাজমুল হাসান

ছবি: সংগৃহীত

ঢাকা: আলী আসগর লবি এবং আ হ ম মোস্তফা কামালের পর তৃতীয় বাংলাদেশি হিসাবে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সভাপতি হলেন নাজমুল হাসান পাপন। আগামী দুই বছরের জন্য এই দায়িত্ব নিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বর্তমান সভাপতি। এসিসির বর্তমান প্রধান পাকিস্তানি এহসান মানির কাছ থেকে দায়িত্ব নেন পাপন।

শনিবার (১৭ নভেম্বর) এশিয়ান ক্রিকেট কাউন্সিলের বাষিক সাধারণ সভায় (এজিএম) এই পালা বদল হয়। এরইমধ্যে সভায় অংশ নিতে লাহোর পৌঁছেছেন আইসিসির প্রধান নির্বাহি (সিইও) ডেভ রিচার্ডসন এবং আইসিসির গেম ডেভেলপমেন্টের কর্মকর্তা বাংলাদেশের সাবেক অধিনায়ক আমিনুল ইসলাম বুলবুল।

এশিয়ার ক্রিকেটের অভিভাবক সংস্থা এসিসির প্রধান হন মূলত এ অঞ্চলের চার টেস্ট খেলিয়ে দেশ ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা ও বাংলাদেশ থেকেই। এটা চলমান প্রক্রিয়া ও পালাবদলের মাধ্যমে হয়ে থাকে।

এক মেয়াদে ভারত থেকে হলে পরের মেয়াদের সভাপতি নিযুক্ত হন অন্য টেস্ট খেলিয়ে দেশ থেকে। সাধারণত ভারত, পাকিস্তান, বাংলাদেশ ও শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড মনোনীত প্রতিনিধি বা সভাপতিরাই হন এসিসির প্রেসিডেন্ট। সেই চলমান প্রক্রিয়ায় এবার এশীয় ক্রিকেটের অভিভাবক সংস্থা এসিসির শীর্ষ কর্তা হলেন নাজমুল হাসান পাপন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!