• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

এসএসসি’র ফল প্রকাশ সকাল ১১টায়


এসএসসি’র ফল প্রকাশ সকাল ১১টায় মে ৩১, ২০২০, ১০:১৫ এএম
এসএসসি’র ফল প্রকাশ সকাল ১১টায়

ঢাকা : এসএসসি ও সমমান পরীক্ষা-২০২০ এর ফলাফল প্রকাশ করা হবে আজ। 

রোববার (৩১ মে) সকাল ১১টায় স্বয়ংক্রিয়ভাবে শিক্ষাবোর্ডের সার্ভার থেকে এসএমএসের মাধ্যমে শিক্ষার্থীদের ফল জানিয়ে দেওয়া হবে।

এর আগে সকাল ১০টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসএসসির ফল ঘোষণা করবেন। এরপর সকাল ১১টায় শিক্ষা মন্ত্রণালয় থেকে ফেসবুক লাইভের মাধ্যমে সংবাদ সম্মেলনে ফলাফলের বিস্তারিত তুলে ধরবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

এবার করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে শিক্ষার্থীদের স্কুলে গিয়ে ফল জানার সুযোগ নেই। তাই এসএমএসের মাধ্যমে এসএসসির ফল প্রকাশ করছে শিক্ষাবোর্ড। ফল পেতে SSC স্পেস, বোর্ডের নামের প্রথম তিন অক্ষর স্পেস, রোল নম্বর স্পেস, পাসের সাল লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল জানিয়ে দেওয়া হবে।

শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের জানান, এসএসসি ও সমমান পরীক্ষা সংক্রান্ত নিউজ ও ফুটেজ সব ইলেক্টনিক মিডিয়ায় প্রেরণের পাশাপাশি ফুটেজ ও প্রাসঙ্গিক ডকুমেন্টস ইমেইল, মেজেঞ্জার ও উইট্রান্সফারে ও প্রেরণ করা হবে।  পাশাপাশি ফেইসবুকে লাইভ করা হবে।  কমেন্ট অপশনে গিয়ে যে কেউ প্রশ্ন করতে পারবেন।  বক্তব্য শেষে জবাব দেওয়া হবে।

উল্লেখ্য, করোনা মহামারি কারণে স্বাস্থ্য ঝুঁকি বিবেচনায় গণমাধ্যম কর্মীদেরকে ব্রিফিং-এর স্থানে না আসার জন্য অনুরোধ করা হয়।

এ বছরের ৩ থেকে ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে মোট ২০ লাখ ৪৭ হাজার ৭৭৯ জন শিক্ষার্থী অংশ নিয়েছে।


সোনালীনিউজ/এএস

Wordbridge School
Link copied!