• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

ঐক্যফ্রন্ট নেতাদের সাক্ষাৎ বিষয়ে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ২১, ২০১৯, ০৭:০১ পিএম
ঐক্যফ্রন্ট নেতাদের সাক্ষাৎ বিষয়ে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা: কারাবন্দি খালেদা জিয়ার অসুস্থতার খবর জানতে ও তার সঙ্গে দেখা করার বিষয়ে বিএনপি ও ঐক্যফ্রন্টের নেতারা আগ্রহ প্রকাশ করেছেন। আ স ম আবদুর রবের নেতৃত্বে কয়েকজন এ বিষয়ে কথা বলতে এসেছিলেন। আমি তাদের বলেছি আইজি প্রিজনস জেল কোড অনুযায়ী ব্যবস্থা নেবেন বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

সোমবার (২১ অক্টোবর) বিএনপি ও ঐক্যফ্রন্টের আট সদস্যের প্রতিনিধি দলের সঙ্গে সাক্ষাৎ শেষে সচিবালয়ে এক ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, খালেদা জিয়াকে দেশের সর্বোচ্চ চিকিৎসা দেয়া হচ্ছে। তার চিকিৎসায় কোনো গাফিলতি নেই। তাকে আগে যে চিকিৎসকরা দেখতেন, তারাও বর্তমানের চিকিৎসক দলে আছেন।

জেল কোড অনুসরণ করলে আত্মীয়-স্বজনের বাইরে খালেদা জিয়ার সঙ্গে অন্যদের দেখা করার সুযোগ কম- সাংবাদিকরা বিষয়টি উল্লেখ করলেস্বরাষ্ট্রমন্ত্রী বলেন, অনেকেই তো উনার (খালেদা জিয়া) সঙ্গে দেখা করেছেন, এ বিষয়টি আইজি প্রিজনস দেখবেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও জানান, ২২ অক্টোবর সোহরাওয়ার্দী উদ্যানে আবরার হত্যার প্রতিবাদে ঐক্যফ্রন্টের পূর্বঘোষিত সমাবেশের অনুমতির বিষয়ে কোনও আলোচনা হয়নি।

আসাদুজ্জামান খান বলেন, ডিএমপি কমিশনার সবদিক বিবেচনা ও পরীক্ষার পর ঐক্যফ্রন্টের সমাবেশের অনুমতি দেবেন কিনা তা তার বিষয়, এটি ডিএমপি কমিশনার দেখবেন। তবে ঐক্যফ্রন্ট সমাবেশ করতে চাইলে আমাদের দল আওয়ামী লীগের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা করা হবে।

মন্ত্রী জানান, এর বাইরে প্রতিনিধি দলের সদস্যদের সঙ্গে তাদের নিজস্ব বিষয় নিয়ে আলোচনা হয়েছে।

এর আগে বিএসএমএমইউ হাসপাতালে কারবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতের অনুমতি পেয়েছেন ঐক্যফ্রন্ট নেতারা। সাক্ষাতের অনুমতির জন্য ঐক্যফ্রন্ট নেতা আ স ম আবদুর রবের নেতৃত্বে ৮ সদস্যের প্রতিনিধি দল স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে সচিবালয়ে দেখা করেন। 

সোমবার (২১ অক্টোবর) সচিবালয়ে দেখা করেন তারা।  

স্বরাষ্ট্রমন্ত্রী সঙ্গে দেখা করা পরে আ স ম আব্দুর রব সাংবাদিকদের বলেন, বেগম খালেদা জিয়ার সঙ্গে দেখা করার অনুমতির বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আমাদের বলেছেন, খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে কারও বাধা নেই। আপনার সবাই দেখা করতে পারবেন। ড. কামালসহ আমাদের একসঙ্গে অথবা বিচ্ছিন্নভাবে দেখা করার জন্য তিনি আইজি প্রিজনকে বলে দেবেন। 

তবে কবে বা কখন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করবেন এমন প্রশ্নের জবাবে রব বলেন, এই বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি। আমরা একটি চিঠি স্বরাষ্ট্রমন্ত্রীর হাতে দিয়েছি। তিনি এটি আইজি প্রিজন্সের কাছে পাঠাবেন বলে জানিয়েছেন। এর পর আইজি প্রিজন্সের পক্ষ থেকে দিনক্ষণ ঠিক করে আমাদের জানানো হবে। তারপরেই আমরা ড. কামাল হোসেন নেতৃত্বে বেগম খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে যাব।

তিনি জানান, সাবেক তিন বারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া অসুস্থ। এই বিষয়ে পত্র-পত্রিকায় বিভিন্ন সংবাদ মাধ্যমে খবর আসছে, তাই আমরা উনার সঙ্গে সরাসরি সাক্ষাৎ করে তার শারীরিক অবস্থা জানতে চাই। এজন্য আমরা স্বরাষ্ট্রমন্ত্রীর অনুমতি চেয়েছি। 

স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সচিবালয়ে সাক্ষাতের  আরও উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, গণফোরামের নির্বাহী কমিটির সভাপতি সুব্রত চৌধুরী, বিকল্পধারা বাংলাদেশের আহ্বায়ক অধ্যাপক ড. নুরুল আমিন বেপারী, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, গণফেরামের সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া, জেএসডির যুগ্ম-সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন ও ঐক্যফ্রন্টের দফতর সম্পাদক জাহাঙ্গীর আলম মিন্টু।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!