• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

ঐক্যফ্রন্টের রাজশাহী রোড মার্চ কর্মসূচি স্থগিত


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ৭, ২০১৮, ০৮:০১ পিএম
ঐক্যফ্রন্টের রাজশাহী রোড মার্চ কর্মসূচি স্থগিত

ফাইল ফটো

ঢাকা: রাজশাহী অভিমুখে আগামীকাল বৃহস্পতিবারের রোডমার্চ কর্মসূচি স্থগিত করেছে জাতীয় ঐক্যফ্রন্ট। তবে ৯ নভেম্বরের (শুক্রবার) সমাবেশ অনুষ্ঠিত হবে।

বুধবার (৭ নভেম্বর) রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের এ কথা জানান জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ঐক্যফ্রন্টের পক্ষ থেকে আগেই বলা হয়েছিল, প্রধানমন্ত্রীর সঙ্গে দ্বিতীয় দফার সংলাপ সফল না হলে রাজশাহী অভিমুখে রোডমার্চ করা হবে। দুপুরে গণভবনে সংলাপ শেষে বেইলী রোডে ঐক্যফ্রন্ট সভাপতি ড. কামাল হোসেনের বাসায় সংবাদ সম্মেলনে সংলাপ সফল হয়েছে কিনা তা পরিস্কার করেনি ঐক্যফ্রন্ট।

এসময় মির্জা ফখরুল বলেন, তারা আন্দোলনের মধ্যেই আছেন এবং আগামীকালের রোডমার্চ হবে। তবে ওই ঘোষণার কয়েক ঘন্টা পরই রোডমার্চ স্থগিতের সিদ্ধান্ত জানালেন তিনি।

বিএনপি নেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, সংলাপ নিয়ে বৃহস্পতিবার (৮ নভেম্বর) প্রধানমন্ত্রী সংবাদ সম্মেলন করবেন, এছাড়া সিইসি ভাষণ দেবেন। সেগুলো পর্যবেক্ষণ করে সিদ্ধান্ত নিতে রোড মার্চ স্থগিত করা হয়েছে।

উল্লেখ্য, প্রধানমন্ত্রীর সঙ্গে প্রথমদফায় জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপে কোনো সমাধান না হওয়ায় বুধবার দ্বিতীয়দফায় সংলাপে বসেন নেতারা।

সংলাপে ধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে ১৪-দলীয় জোটের প্রতিনিধিদলে ছিলেন ১১ জন। তারা হলেন- আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, শেখ সেলিম, মতিয়া চৌধুরী, ওবায়দুল কাদের, অ্যাডভোকেট আনিসুল হক, অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, শ ম রেজাউল করিম, হাসানুল হক ইনু ও রাশেদ খান মেনন।

অন্যদিকে জাতীয় ঐক্যফ্রন্টের ১১ সদস্য প্রতিনিধিদলের নেতৃত্ব দেন ড. কামাল হোসেন। প্রতিনিধিদলের অন্য সদস্যরা হলেন- বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন ও মওদুদ আহমদ, জাসদের (জেএসডি) সভাপতি আ স ম রব ও সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না ও এসএম আকরাম এবং সুলতান মোহাম্মদ মনসুর।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!