• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

ঐক্যফ্রন্টের সমাবেশে ইসির ‘হ্যাঁ’ ডিএমপির ‘না’


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ২৪, ২০১৮, ১১:৫৭ এএম
ঐক্যফ্রন্টের সমাবেশে ইসির ‘হ্যাঁ’ ডিএমপির ‘না’

ঢাকা : আগামী ২৭ ডিসেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ঐক্যফ্রন্টের জনসভা করার অধিকার আছে বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা। তবে এর আগে ২৪ ডিসেম্বরের পর ঢাকায় আর জনসভা করা যাবে না বলে ঐক্যফ্রন্টকে জানিয়েছিলেন ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

সোহরাওয়ার্দীতে জনসভা করার বিষয়ে রোববার (২৩ ডিসেম্বর) সন্ধ্যায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানসহ একটি প্রতিনিধি দল নির্বাচন কমিশনে গিয়ে প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে দেখা করেন।

প্রায় ঘণ্টাখানেক আলোচনার পর বের হয়ে নজরুল ইসলাম খান সাংবাদিকদের বলেন, ২৭ তারিখ কেন জনসভা করা যাবে না তা সিইসির কাছে জানতে চাইলে জবাবে সিইসি বলেছেন, ২৭ ডিসেম্বর জনসভা করার অধিকার বিএনপি রাখে। এ ব্যাপারে তিনি পুলিশের সঙ্গে কথা বলবেন বলে জানিয়েছেন।

এ সময় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু ও আহমেদ আজম খান, দলীয় চেয়ারপারসনের প্রেস উইংয়ের কর্মকর্তা শায়রুল কবীর খান উপস্থিত ছিলেন।

নজরুল ইসলাম খান বলেন, সাধারণত নির্বাচন এগিয়ে আসলে সব দল বড় জনসভা করে। ২৭ ডিসেম্বর বিএনপি সভা করতে চেয়েছিল। কিন্তু ২৪ ডিসেম্বরের পর ঢাকায় আর জনসভা করা যাবে না বলে ডিএমপি কমিশনার তাদের জানিয়েছেন। নির্বাচনী আইন অনুযায়ী ২৮ ডিসেম্বর সকাল ৮টা পর্যন্ত প্রচার চালানোর সুযোগ রয়েছে।

নজরুল ইসলাম খান বলেন, ২৪ ডিসেম্বর প্রধানমন্ত্রী ঢাকায় জনসভা করবেন। প্রধানমন্ত্রীর পর আর কেউ জনসভা করতে পারবে না, এটা বিমাতাসুলভ আচরণ এবং উদ্দেশ্যমূলক। বিষয়টি নির্বাচনী কাজে বাধা দেওয়ার শামিল।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!