• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

ওবামা-হিলারি-সিএনএনের ঠিকানায় ‘বিস্ফোরক’!


আন্তর্জাতিক ডেস্ক অক্টোবর ২৪, ২০১৮, ১০:৩৮ পিএম
ওবামা-হিলারি-সিএনএনের ঠিকানায় ‘বিস্ফোরক’!

ঢাকা: সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা, সাবেক ফাস্ট লেডি ও পররাষ্ট্রমন্তী হিলারি ক্লিনটনের বাড়ি এবং মার্কিন গণমাধ্যম সিএনএনের নিউ ইয়র্ক কার্যালয়ের ঠিকানায় পাঠানো পার্সেল থেকে  ‘বিস্ফোরক দ্রব্য’ পাওয়া গেছে। মার্কিন কর্মকর্তারা সন্দেহজনক সেই ডিভাইস সরিয়ে নিয়েছে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়।

মার্কিন সিক্রেট সার্ভিস জানায় তারা ওয়েস্টচেস্টারে ক্লিনটনের বাড়িতে পাঠানো একটি প্যাকেজ থেকে বিস্ফোরক দ্রব্যটি উদ্ধার করেছে। মঙ্গলবার (২৩ অক্টোবর) রাতে সেটি উদ্ধার করা হয়। আর বুধবার (২৪ অক্টোবর) সকালে ওয়াশিংটনে ওবামার বাড়ির ঠিকানায় পাঠানো আরেকটি বিস্ফোরক দ্রব্যের সন্ধান পান তারা।

এক বিবৃতিতে তারা জানায়, তারা প্রাত্যাহিক পার্সেল অনুসন্ধান করছিলেন। সেসময় বিস্ফোরক সদৃশ ওই বস্তুর সন্ধান পাওয়া যায়। সেখানেই সেগুলো প্রতিহত করা হয়েছে। হিলারি বা ওবামা কাউকেই প্যাকেজগুলো পাঠানো হয়নি।

তবে এই পার্সেল কোথা থেকে পাঠানো হয়েছে তার তদন্ত শুরু করেছে সিক্রেট সার্ভিস। এর আগে সোমবার ধনকুবের জর্জ সোরেসের বাড়িতে এমন প্যাকেজ পাঠানো হয়েছিলো।

এদিকে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন এর ভবন টাইম ওয়ার্নারে একটি সন্দেহজনক বস্তু পেয়েছন নিরাপত্তা কর্মীরা।  বস্তুটিকে বিস্ফোরক বিবেচনা করে ভবনটি খালি করা হয়েছে।

এই ঘটনার নিন্দা জানিয়েছে হোয়াইট হাউস। প্রেস সচিব সারাহ স্যান্ডার্স এক বিবৃতিতে জানান, এমন সন্ত্রাসী কর্মকাণ্ড কোনোভাবেই মেনে নেয়া যায় না। দায়ীদের অবশ্যই বিচারের আওতায় আনা হবে।

যুক্তরাষ্ট্রের সিক্রেট সার্ভিস এবং অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনী এগুলোর তদন্ত করছে এবং যে কাউকে রক্ষায় সব ধরনের পদক্ষেপ নিচ্ছে।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!