• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

ওয়ানডেতে অন্য পাকিস্তানকে দেখল দক্ষিণ আফ্রিকা


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ২০, ২০১৯, ০৭:৩৩ পিএম
ওয়ানডেতে অন্য পাকিস্তানকে দেখল দক্ষিণ আফ্রিকা

ছবি: সংগৃহীত

ঢাকা: টেস্ট সিরিজে পাকিস্তান দক্ষিণ আফ্রিকার কাছে হোয়াইটওয়াশ হয়েছিল। তিন টেস্টের তিনটিতেই হেরে গিয়েছিল সরফরাজ আহমেদের দল। তবে ওয়ানডে সিরিজ শুরু হতেই অন্য চেহারার পাকিস্তানকে দেখা গেল। প্রথম ওয়ানডেতে ৫ উইকেটের দুর্দান্ত এক জয় তুলে নিয়েছে দলটি। এই জয়ে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে ১-০তে এগিয়ে গেল দলটি।

এদিন টসে জিতে আগে ব্যাট করতে নামে দক্ষিণ আফ্রিকা। হাশিম আমলার সেঞ্চুরিতে দক্ষিণ আফ্রিকা পাকিস্তানকে ২৬৭ রানের লক্ষ্য ছুড়ে দেয়। রান তাড়া করতে নেমে পাঁচ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় সরফরাজরা।

রেজা হেনড্রিকসের সঙ্গে ৮২ রানের উদ্বোধনী জুটি গড়েন আমলা। ৬৭ বলে ৪৫ রান করা হেনড্রিকসকে ড্রেসিংরুমের পথ দেখিয়ে দেন শাদাব খান। এরপর আমলা ও অভিষিক্ত রাসি ফন ডার ডুসান দ্বিতীয় উইকেটে জমা করেন  ১৫৫ রান। ওয়ানডে ক্যারিয়ারের প্রথম ম্যাচেই সেঞ্চুরি পেতে যাচ্ছিলেন ডুসান। ১০১ বলে ৯৩ রানে আউট তিনি। এরইমধ্যে আমলা পেয়ে যান ২৯তম ওয়ানডে সেঞ্চুরি। শেষ অবধি ১২০ বলে ১০৮ রানে অপরাজিত থাকেন তিনি।

জবাব দিতে নেমে ফখর জামান ও ইমাম উল হক গড়েন ৪৫ রানের জুটি। দ্বিতীয় উইকেটে ৯৪ রান তুলেন ইমাম ও বাবর আজম। ৪৯ রান ফিরে যান বাবর। আর ১০১ বলে খেলা ইমামের ব্যাটে ৮৬ রান। এরপর বাকী পথটা পাড়ি দেন শাদাব ও হাফিজ। ৬৩ বলে অপরাজিত ৭১ রান করে ম্যাচসেরা হন হাফিজ। মঙ্গলবার ডারবানে হবে সিরিজের দ্বিতীয় ওয়ানডে।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!