• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ওয়ানডেতে ৩৫৮ রানও নিরাপদ নয়!


ক্রীড়া ডেস্ক মার্চ ১১, ২০১৯, ০২:১৭ পিএম
ওয়ানডেতে ৩৫৮ রানও নিরাপদ নয়!

ঢাকা : টি-টোয়েন্টি জমানায় কোনো স্কোরই নিরাপদ নয়। কোনো দল যদি মনে করে ওয়ানডেতে সাড়ে তিন শ রান নিরাপাদ, তাহলে ভুল হবে। কারণ মোহালিতে রোববার ভারত ৩৫৮ রান তুলেও হেরে গেছে। অস্ট্রেলিয়া রানের এই পাহাড় টপকে গেছে ৬ উইকেট হারিয়ে। তার মানে দাঁড়াচ্ছে ক্রিকেটে কোনো রানই টপকানো অসম্ভব নয়। অস্ট্রেলিয়া এই চরম সত্যটি আবার সামনে নিয়ে এল।

রাঁচিতে গত ম্যাচে প্রথমে ব্যাট করে রানের পাহাড় গড়েছিল অস্ট্রেলিয়া। রান তাড়া করে সে লক্ষ্যে পৌঁছাতে পারেননি বিরাট কোহলিরা। এদিন তাই পাটা উইকেটে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্তই নেন ভারত অধিনায়ক। আর অধিনায়কের সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করেন দুই ওপেনার। মাঠে নেমেই অসি বোলারদের ত্রাস হয়ে ওঠেন ধাওয়ান। নয়টি চার হাঁকিয়ে দ্রুত ফিফটি পার করেন তিনি। রোখা যায়নি রোহিত শর্মাকেও। তবে ফিফটির আগেই জুটিতে নতুন নজির গড়ে ফেলেন রোহিত-ধাওয়ান। ধাওয়ান একাই করেন ১৪৩ রান, রোহিত করেন ৯৫ রান। ধাওয়ানের এই দুর্দান্ত জুটি এবং ঋষভ পন্থের ৩৬ রানের ঝোড়ো ইনিংসের সুবাদে ৩৫৮ রানের বিশাল স্কোর দাঁড় করে ভারত।

কিন্তু মোহালির পাটা উইকেটে এই রানও যথেষ্ট ছিল না। বিশাল লক্ষ্যমাত্র নিয়ে খেলতে নেমে বিশ্রী শুরু করেও শেষ পর্যন্ত বাজিমাত করল অসিরা। সৌজন্যে পিটার হ্যান্ডসকম্ব, উসমান খাজা এবং অ্যাস্টন টার্নার। হ্যান্ডসকম্ব ১১৭, খাজা ৯১ এবং টার্নার ৮৪ রানের দুর্দান্ত ইনিংস খেললেন। ১৩ বল বাকি থাকতে মাত্র ৬ উইকেট খুঁইয়েই লক্ষ্যমাত্রায় পৌঁছে যায় অস্ট্রেলিয়া। সেভাবে অসি ব্যাটসম্যানদের বেগ দিতে পারলেন না কোনো ভারতীয় বোলারই। ভারতের এই হারের জন্য অবশ্য খারাপ ফিল্ডিংকেও কিছুটা দায়ী করতে হয়। অ্যাস্টন টার্নারের একাধিক সহজ ক্যাচ মিস করেন ভারতীয় ফিল্ডাররা।

হাই স্কোরিং ম্যাচে শেষ পর্যন্ত বাজিমাত করল অস্ট্রেলিয়া। এই জয়ের ফলে পাঁচ ম্যাচের সিরিজ এখন ২-২। শেষ দুটি ম্যাচে টিম ইন্ডিয়ার পারফরম্যান্স বিশ্বকাপের আগে চিন্তায় রাখবে ভারতকে। অন্যদিকে, স্বস্তি দেবে অস্ট্রেলিয়াকে।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!