• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

ওয়ার্নার-স্মিথদের শাস্তি কমাল না অস্ট্রেলিয়া


ক্রীড়া ডেস্ক নভেম্বর ২০, ২০১৮, ০২:১৭ পিএম
ওয়ার্নার-স্মিথদের শাস্তি কমাল না অস্ট্রেলিয়া

ঢাকা: ভারতের বিরুদ্ধে পুরো সিরিজে স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নারদের পাচ্ছে না অস্ট্রেলিয়া। মঙ্গলবারই তা জানিয়ে দিল ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। স্মিথ, ওয়ার্নার, ব্যাংক্রফ্টদের শাস্তি কমানোর আবেদন করেছিল অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন। কিন্তু এই আবেদন খারিজ করে দিয়েছে সিএ।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চলতি বছরের মার্চে কেপটাউন টেস্টে বল বিকৃতি-কাণ্ডে জড়িয়ে পড়ায় এক বছরের জন্য নিষিদ্ধ হতে হয় স্মিথ এবং ওয়ার্নারকে। ব্যাংক্রফ্টকে নয় মাসের জন্য নিষিদ্ধ করা হয়। কিন্তু ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন চেয়েছিল তিন ক্রিকেটারের শাস্তি যেন কমানো হয়। ক্রমেই চাপ দেওয়া হচ্ছিল ক্রিকেট অস্ট্রেলিয়ার ওপর। কিন্তু ক্রিকেট অস্ট্রেলিয়া নিজেদের সিদ্ধান্তে অনড় থাকল।

সিএ-এর অন্তর্বর্তী চেয়ারম্যান আর্ল এডিংস বলেছেন, ‘ক্রিকেট অস্ট্রেলিয়া সবকিছুই পর্যবেক্ষণ করেছে। এ ব্যাপারে অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের সহযোগিতার জন্য ধন্যবাদ। তবে আমরা মনে করেছি, এখন তিন ক্রিকেটারের শাস্তি কমানো বা শাস্তি শেষ হওয়ার আগেই মাঠে নামতে দেওয়াটা ঠিক হবে না। কেননা এ বছরের শুরুতে তারা তিনজনেই নিজেদের শাস্তি মেনে নিয়েছে। পুরোপুরি শাস্তি ভোগ করেই ওদের ফিরতে হবে। এই মুহূর্তে শাস্তি কমানোর কোনো ইচ্ছা নেই ক্রিকেট অস্ট্রেলিয়ার।’

স্মিথ এবং ওয়ার্নারকে ছাড়া অস্ট্রেলিয়া মোটেই ছন্দ ফিরে পাচ্ছে না। সামনে ভারতের বিরুদ্ধে সিরিজ। তাই অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন চেষ্টা করেছিল স্মিথদের শাস্তি কমানোর। কিন্তু সেটি হলো না। ফলে ভারতের বিরুদ্ধে পুরো সিরিজে থাকছেন না তিন অসি ক্রিকেটার।


সোনালীনিউজ/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!