• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

ওয়েব সিরিজ ও স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে নওশাবা


বিনোদন প্রতিবেদক নভেম্বর ১৮, ২০১৯, ০৬:৪৬ পিএম
ওয়েব সিরিজ ও স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে নওশাবা

ঢাকা : ছোটপর্দার নন্দিত অভিনেত্রী কাজী নওশাবা। ঢাকা অ্যাটাক চলচ্চিত্রে অভিনয় করেও দারুণ প্রশংসিত হয়েছেন তিনি। এবার ওয়েব সিরিজে দেখা যাবে এই অভিনেত্রীকে। কলকাতার এসভিএফ-এর ওয়েব প্ল্যাটফর্ম ‘হইচই’-এর জন্য নির্মিত হলো জনপ্রিয় ‘একেন বাবু’ সিরিজের তৃতীয় সিজন। সেখানে অভিনয় করেছেন নওশাবা। ‘একেন বাবু’র নতুন সিরিজটি পরিচালনা করেছেন জনপ্রিয় ওয়েব সিরিজ ‘আস্তে লেডিস’ খ্যাত নির্মাতা অভিজিৎ চৌধুরী। ‘একেন বাবু’ কলকাতার জনপ্রিয় একটি গোয়েন্দা সিরিজ।

এর আগের দুটি সিজন দর্শকের মধ্যে বেশ জনপ্রিয়তা পেয়েছে। তারই ধারাবাহিকতায় নতুন এ সিজন নির্মাণ করা হয়েছে। কাজটি নিয়ে দারুণ উচ্ছ্বসিত নওশাবা। একেন বাবু চরিত্রে থাকছেন কলকাতার মঞ্চ এবং চলচ্চিত্রের তুখোড় অভিনেতা অনির্বাণ চক্রবর্তী। গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন শিমুল খান, ইয়াশ রোহান, আয়ূষী তালুকদার, সৌম্য ব্যানার্জী, শহীদুল আলম সাচ্চু, দেবপ্রিয় বাগচী, পার্থ ব্যানার্জী, জিয়াউল হাসান কিসলু, কৌশিক গোস্বামী, অরবিন্দ রায়, দীপক হালদারসহ অনেকে।

এদিকে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘দ্য ন্যাকেড সোল’-এ অভিনয় করলেন কাজী নওশাবা। এটি রচনা ও পরিচালনা করেছেন শাব্দিক শাহীন। আরো অভিনয় করেছেন আতিক রহমান ও সুজন হাবিব। এতে ট্রাক ড্রাইভারের স্ত্রীর চরিত্রে অভিনয় করেছেন নওশাবা। গল্পে দেখা যাবে, বাবর প্রতি রাতে মদ খেয়ে বাড়িতে ফিরে তার স্ত্রীকে মারধর করে। একসময় স্বামীর অত্যাচার সহ্য করতে না পেরে আত্মহত্যা করেন তিনি।  ঘটনা নতুন দিকে মোড় নেয়। নওশাবা বলেন, ‘মানুষের জীবনে অনেক বিচিত্র ঘটনা ঘটে।

এই ১২ মিনিটের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে এমন কিছু তুলে ধরার চেষ্টা করা হয়েছে। আশা করছি দর্শকের ভালো লাগবে।’ নির্মাতা জানান, ‘দ্য ন্যাকেড সোল’ বেশ কয়েকটি আন্তর্জাতিক উৎসবে প্রদর্শিত হবে। স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি ইউটিউবেও কিছুদিনের মধ্যে প্রকাশ পাবে।

ছোটপর্দার মডেল ও জনপ্রিয় অভিনয়শিল্পী কাজী নওশাবা আহমেদ। অরণ্য আনোয়ারের ‘রূপকথা’র পর নূরুল আলম আতিকের ‘জাদুর শহর’ ধারাবাহিকে অভিনয়ের মাধ্যমে দারুণভাবে দর্শকপ্রিয়তা পান তিনি। তবে নওশাবা এখন আর সে পুরনো ছকে আটকে নেই। একাধারে নাটক, বিজ্ঞাপন ও চলচ্চিত্রে অভিনয় করে সমানভাবে জনপ্রিয়।

নওশাবা পেশাদারিত্বের জায়গা থেকেও ভীষণ সচেতন। কারণ অভিনয়ই যার মূল ভরসা। এর মাধ্যমেই দর্শকদের খুব কাছাকাছি যাওয়ার সুযোগ রয়েছে। তিনি বলেন, ‘আমার নিজেকে প্রমাণ করতে হয় অভিনয় দিয়ে। আর আমার ক্ষেত্রে একটি কাজ দেখে আরেকটি কাজের প্রস্তাব আসে। এজন্য আমাকে অনেক ধৈর্য ধরে কাজ করতে হয়। আমি কখনোই চিন্তা করতে পারি না এক বছরের মধ্যেই দশ লাখ মানুষ আমাকে চিনবে।’

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!