• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

কক্সবাজার আদালতে ওসি প্রদীপসহ ৭ জন


কক্সবাজার প্রতিনিধি আগস্ট ৬, ২০২০, ০৫:২০ পিএম
কক্সবাজার আদালতে ওসি প্রদীপসহ ৭ জন

ছবি: সংগৃহীত

কক্সবাজার: কক্সবাজারের টেকনাফে পুলিশের গুলিতে মেজর সিনহার মৃত্যুর ঘটনায় সাবেক ওসি প্রদীপ কুমার দাশকে কক্সবাজার আদালতে তোলা হয়েছে। বৃহস্পতিবার (৬ আগস্ট) বিকেলে তাকে আদালতে তোলা হয়। 

এর আগে, টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাস চট্টগ্রাম পুলিশের কাছে আত্মসমর্পণ করেন। পরে সেখান থেকে তাকে কক্সবাজার আদালতে আনা হয়।

অপরদিকে, বাহারছড়া ফাঁড়ির ইনচার্জ লিয়াকতসহ ৬ জনকে কক্সবাজার আদালতে তোলা হয়েছে। বৃহস্পতিবার (৬ আগস্ট) দুপুরে চট্টগ্রাম বিভাগীয় পুলিশ হাসপাতাল থেকে ওসিকে নিয়ে আদালতের উদ্দেশে রওয়ানা দেয় পুলিশ। জানা গেছে, আইনগত প্রক্রিয়ায় প্রদীপকে র‌্যাবের কাছে হস্তান্তর করা হবে।

বুধবার (৫ জুলাই) রাতে সাবেক মেজর সিনহা মো. রাশেদ খান নিহতের ঘটনাকে কেন্দ্র করে টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশকে প্রত্যাহার কর হয়। 

গত ৩১ জুলাই ঈদের আগের রাতে টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর পুলিশ চেকপোস্টে গুলিতে নিহত হন সাবেক মেজর সিনহা মো. রাশেদ খান (৩৬)। তার গাড়িতে থাকা তার সঙ্গী সিফাতের ভাষ্যমতে, সিনহাকে কোনোরূপ জিজ্ঞাসাবাদ ছাড়াই চেকপোষ্টে গাড়ি থেকে নামতে বলে চার রাউন্ড গুলি ছুঁড়ে হত্যা করেন পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই লিয়াকত আলী। এর ঘটনার বিচার চেয়ে টেকনাফ উপজেলা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারহার আদালতে ৯ পুলিশ সদস্যকে আসামি করে মামলা করেন তার বড় বোন শারমিন শাহরিয়া ফেরদৌস।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!