• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
রাতে সিল মেরে বাক্স ভর্তির অভিযোগ

কটিয়াদিতে ভোট গ্রহণ স্থগিত


কিশোরগঞ্জ প্রতিনিধি মার্চ ২৪, ২০১৯, ০৩:০৩ পিএম
কটিয়াদিতে ভোট গ্রহণ স্থগিত

রাতে সিল মেরে বাক্স ভর্তির অভিযোগ

ঢাকা : ভোট গ্রহণ শুরু হওয়ার দুই ঘণ্টা পরই কিশোরগঞ্জের কটিয়াদি উপজেলায় সবকটি ভোটকেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত ঘোষণা করা হয়েছে। অভিযোগ উঠেছে রাতেই ব্যালটে সিল মেরে বাক্স ভর্তি করে রাখার।

রোববার (২৪ মার্চ) সকাল ১০টার দিকে ভোট গ্রহণ স্থগিতের ঘোষণা দেয় নির্বাচন কমিশন।

রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার মো: তাজুল ইসলাম গণমাধ্যমকে বলেন, ‘গতকাল রাতে উপজেলার বিভিন্ন কেন্দ্রে ব্যালট পেপারে সিল মেরে ভোটের বাক্স ভর্তি করার অভিযোগ প্রমাণিত হওয়ায় নির্বাচন কমিশনের নির্দেশে সকাল ১০টার দিকে ভোট স্থগিতের নির্দেশ দেয়া হয়েছে।’

উল্লেখ্য, তৃতীয় পর্যায়ে দেশের ১১৭ উপজেলা পরিষদের নির্বাচনে ভোটগ্রহণ চলছে। আজ রোববার সাত বিভাগের ২৫ জেলায় এই নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। বিএনপি ও তাদের জোট এ নির্বাচন বর্জন করেছে।

নির্বাচন কমিশন জানিয়েছে, তৃতীয় পর্যায়ে সাত বিভাগের ২৫ জেলার ১১৭টি উপজেলায় ১ হাজার ৩৭৬ জন প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৩৫৮ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬০৪ জনএবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪১৪ জন।

এএসপি-ওসি প্রত্যাহার : কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলা পরিষদের নির্বাচনের ভোট স্থগিত করেছে নির্বাচন কমিশন। একইসঙ্গে কিশোরগঞ্জের এএসপি মো. শফিকুল ইসলাম ও কটিয়াদী থানার ওসি মোহাম্মদ সামসুদ্দীনকে প্রত্যাহার করা হয়েছে।

গণমাধ্যমকে এ তথ্য জানান কিশোরগঞ্জ জেলা নির্বাচন অফিসার মো. তাজুল ইসলাম।

এসপি মাশরুকর রহমান খালেদ বলেছেন, ভোটকেন্দ্রে অনিয়মের অভিযোগে এএসপি ও ওসিকে প্রত্যাহার করা হয়েছে।

সকাল ৮টায় কটিয়াদী উপজেলার ৮৬টি কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ শুরু হয়। এরইমধ্যে বেশ কিছু কেন্দ্রে অনিয়মের অভিযোগ উঠে। নির্বাচন কমিশন বিষয়টি জানার পর সবক'টি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করে দেয়। একইসঙ্গে এএসপি ও ওসিকে প্রত্যাহারের নির্দেশ দেয়া হয়।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!