• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

করোনা: আক্রান্ত ৬১ লাখ, মৃত্যু ৩ লাখ ৭১ হাজার


আন্তর্জাতিক ডেস্ক জুন ১, ২০২০, ০৯:৩২ এএম
করোনা: আক্রান্ত ৬১ লাখ, মৃত্যু ৩ লাখ ৭১ হাজার

ঢাকা: প্রাণঘাতী নভেল করোনাভাইরাসে সারাবিশ্বে আক্রান্তের সংখ্যা ৬১ লাখ ছাড়িয়ে গেছে। করোনা সার্বক্ষণিক তথ্য রাখা, জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুসারে, সোমবার সকাল পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা ৬১ লাখ ৬৫ হাজার ১৮১ জন। 

এছাড়া সোমবার (১ জুন) সকাল পর্যন্ত বিশ্বজুড়ে ভাইরাসটিতে মারা গেছেন ৩ লাখ ৭১ হাজার ৯৯৫ জন। ইতোমধ্যে বিশ্বের ১৮৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এ প্রাণঘাতী ভাইরাস। 

করোনাভাইরাসে সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্তের সংখ্যা ১৭ লাখ ৮৯ হাজার আর মৃত্যু হয়েছে ১ লাখ ৪ হাজার জনের। তবে নিউইয়র্ক টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, যুক্তরাষ্ট্র যে সময়ে লকাডাউন জারি করেছিল তার আরও এক সপ্তাহ আগে যদি লকডাউন জারি করত, তবে অন্তত ৩৬ হাজার লোকের প্রাণ বেঁচে যেত। 

করোনায় দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত হয়েছে ব্রাজিলে। সেখানে ৫ লাখ ১৪ হাজার মানুষ করোনায় আক্রান্ত। মৃত্যুর সংখ্যায় চতুর্থ। দেশটিতে করোনায় ২৯ হাজার ৩১৪ জনের মৃত্যু হয়েছে।

এরপরে তৃতীয় সর্বোচ্চ আক্রান্ত রাশিয়ায়। সেখানে ৪ লাখ ৫ হাজার মানুষ করোনায় আক্রান্ত এবং মারা গেছেন ৪ হাজার ৬৯৩ জন মানুষ। মৃতের সংখ্যা ১৪ তম রাশিয়া। 

চতুর্থ সর্বোচ্চ আক্রান্ত হয়েছে যুক্তরাজ্যে। দেশটিতে ২ লাখ ৭৬ হাজার মানুষ করোনায় আক্রান্ত। মৃতের সংখ্যার দিক দিয়ে দেশটি দ্বিতীয়। সেখানে করোনায় মারা গেছেন ৩৮ হাজার ৫৭১ জন মানুষ।

সোনালীনিউজ/এইচএন

Wordbridge School

আন্তর্জাতিক বিভাগের আরো খবর

Link copied!