• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

করোনায় ইতালিতে মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়াল


আন্তর্জাতিক ডেস্ক মার্চ ২৯, ২০২০, ০৭:২৭ এএম
করোনায় ইতালিতে মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়াল

ফাইল ছবি

ঢাকা : প্রাণঘাতী করোনা ভাইরাসে ইতালিতে শনিবার (২৮ মার্চ) আরও ৮৮৯ জনের মৃত্যু হয়েছে। আর গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৯৭৪ জন। এনিয়ে সেখানে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১০ হাজার ২৩ জনে। করোনার মত আগে কখনও এরকম দুর্যোগের মুখোমুখি হয়নি শিল্প উন্নত ইউরোপের এই দেশটি।

ইতালিতে করোনা প্রতিরোধে এগিয়ে যাচ্ছে সরকারের সব ডাক্তার ও স্বাস্থ্যসেবা। এনিয়ে মৃত্যুর মিছিলে দেশটিতে সামিল হয় মোট আক্রান্ত রোগী সংখ্যা ৯২ হাজার ৪৭২ জন। গতকাল ছিল ৮৬ হাজার ৪৯৮। মোট সুস্থ হয়েছে ১২ হাজার ৩৮৪ এবং গুরুতর অসুস্থ রোগীর সংখ্যা ৩ হাজার ৮৫৬জন। একদিনে আক্রান্ত রোগীর সংখ্যা ৫ হাজার ৯৭৪ এবং চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৭০ হাজার ৬৫। এদিকে জনগণকে আরও সতর্ক করতে শনিবার মিউনিসিপাল পুলিশকে দেখা গেছে।বিভিন্ন এলাকায় মাইকিং করতে।

মহামারী করোনায় প্রতিনিয়তই ইতালিতে কেউ হয় পিতামাতা হারা কেউ হারায় স্বজন। এরইমধ্যে করোনায় বিপর্যস্ত হয়ে পথ চলা বন্ধ করেনি ইতালি সরকার। তারা সবাইকে বাসায় থাকতে নির্দেশ দেন। সরকার যে বিধিনিষেধ দিয়েছে তা যথাযথ পালন করতে মাইকিং করে সতর্ক করেন।

অন্যদিকে স্পেনও ক্রমশ মৃত্যুর সংখ্যা বেড়েই চলছে। একদিনে দেশটিতে প্রাণ হারান ৬৭৪ জন। আক্রান্ত রোগীর সংখ্যা ৭২ হাজার ছাড়িয়ে গেছে। নতুন করে আক্রান্ত হয়েছে ৬ হাজার ৫২৯ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১২ হাজারের বেশি রোগী।

গুরুতর রোগী রয়েছে ৪ হাজারের বেশি। ইউরোপের মধ্যে এ দুটি দেশ এক চরম ক্রান্তিকাল অতিক্রম করছে। তবু আগামীর আশার আলো দেখছে স্থানীয় ও অভিবাসীরা। মহামারী থেকে বাঁচতে প্রভুর কাছে প্রার্থনা করে চলছেন সবাই।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School

আন্তর্জাতিক বিভাগের আরো খবর

Link copied!