• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

করোনায় কেমন ছিলেন দিবালা


ক্রীড়া ডেস্ক মার্চ ২৯, ২০২০, ১২:০৬ এএম
করোনায় কেমন ছিলেন দিবালা

ঢাকা : চলমান মহামারী করোনা ভাইরাসের আতঙ্কে পুরো বিশ্ব যখন নিস্তব্ধ, তখন কিছুটা স্বস্তির খবর। করোনা ভাইরাসকে হারিয়ে ক্রমে সুস্থ হয়ে উঠছেন আর্জেন্টাইন ও জুভেন্টাস তারকা পাওলো দিবালা।

প্রাণঘাতী করোনা থেকে ফিরে শরীরচর্চাও শুরু করে দিয়েছেন তিনি। সুস্থ হয়ে ওঠার পরেই করোনা-যুদ্ধ জয় করার অভিজ্ঞতা জানালেন দিবালা।

গত শনিবার করোনা ভাইরাসের কবলে পড়ার কথা জানিয়েছিলেন দিবালা। সংক্রমিত হয়েছিলেন তার বান্ধবী ওরিয়ানাও। এছাড়া জুভেন্টাসের মাতুইদি ও রুগানিও আক্রান্ত হয়েছিলেন করোনা ভাইরাসে ।

শুধু তা-ই নয়, ইতালীয় সিরি'আ লিগে খেলা অন্যান্য ক্লাবের বেশ কয়েক জন ফুটবলারের শরীরে এই ভাইরাসের সন্ধান মেলে।

স্বাভাবিক ভাবেই এমন পরিস্থিতিতে জুভেন্তাসের স্টার ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে নিয়ে চিন্তা বাড়ে অনুরাগীদের। সপরিবার একটি দ্বীপে আইসোলেশনে চলে যান পর্তুগিজ তারকা। তবে দিবালা সুস্থ হয়ে ওঠায় সকলেই স্বস্তি পাচ্ছেন। আর্জেন্তাইন এই স্ট্রাইকার জানালেন, করোনায় আক্রান্ত হওয়ার পর অত্যন্ত শ্বাসকষ্টে ভুগেছেন তিনি।

একটি টিভি চ্যানেলে দিবালা বলেন, আমার শরীরে করোনার উপসর্গ বেশ প্রকট হয়ে উঠেছিল। তবে এখন অনেকটাই ভালো আছি। এখন হাঁটাচলা করতে পারছি। শরীরচর্চা করছি। দিন কয়েক আগে অবধি কোনো কাজ করতে গেলেই শ্বাসকষ্ট হচ্ছিল। সারা শরীরে ব্যথা ছিল।

তবে দিবালা যে দায়িত্বজ্ঞানের পরিচয় দিয়েছেন তা অনেকের কাছেই প্রশংসাযোগ্য। ইতালিতে করোনার প্রকোপ শুরু হওয়ার ঠিক পরেই সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে নিজেকে ঘরবন্দি করে ফেলেছিলেন তিনি। পরে উপসর্গ দেখা দেওয়ায় করোনা পরীক্ষাও করান। সেখানেই জানা যায়, ভাইরাস ঢুকেছে দিবালার শরীরে।

উল্লেখ্য, করোনা বিশ্বব্যাপী মহামারিতে পরিণত হওয়ার পরই গোটা দুনিয়ায় স্থগিত ও বাতিল হয়ে যায় সমস্ত স্পোর্টস ইভেন্ট। তালিকায় বাদ পড়েনি সিরি'আ ও। ফুটবলারদের দ্রুত ছুটি দিয়ে দেওয়া হয়। পরিস্থিতি স্বাভাবিক হলে টুর্নামেন্ট নিয়ে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!