• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

করোনায় ভারতে মৃতের সংখ্যা ৬


আন্তর্জাতিক ডেস্ক মার্চ ২২, ২০২০, ০২:৪৪ পিএম
করোনায় ভারতে মৃতের সংখ্যা ৬

ঢাকা: ভারতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ছয়জনে। রোববার (২২ মার্চ) নতুন করে মুম্বই ও বিহারে দুইজনের মৃত্যু হয়।

বিহারের ৩৮ বছরের এক ব্যক্তি কাতারে গিয়েছিলেন। তিনি কিডনির অসুখে আক্রান্ত হয়ে মারা গেছেন। তার শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ ছিল বলে বিহারের স্বাস্থ্য বিভাগের সচিব সঞ্জয় কুমার জানিয়েছেন। বিহারে করোনায় আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটল। খবর এনডিটিভির

এদিকে মহারাষ্ট্রে রোববার একজনের মৃত্যু হয়েছে করোনায় আক্রান্ত হয়ে। ৬৩ বছরের এক বৃদ্ধকে মুম্বাইয়ের এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হলে তিনি রোববার সকালে সেখানে মারা যান। তিনি ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ ও হৃদরোগের অসুখ ছিল বলে বৃহন্মুম্বই পুরসভার পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে। শ্বাসকষ্টে ভুগে তার মৃত্যু হয়েছে বলেও জানানো হয় ওই বিবৃতিতে। এ নিয়ে করোনায় আক্রান্ত হয়ে মুম্বাইয়ে দ্বিতীয় মৃত্যু ঘটল। 

ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩০০ ছাড়িয়েছে। রোববার দেশটিতে চলছে জনতা কারফিউ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আহ্বানে ১৪ ঘণ্টার জন্য গোটা দেশ স্বেচ্ছায় ঘরবন্দি। সারাবিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩ লাখ ছাড়িয়েছে। আর মৃতের সংখ্যা ১৩ হাজার ছাড়িয়েছে।

সোনালীনিউজ/টিআই

Wordbridge School

আন্তর্জাতিক বিভাগের আরো খবর

Link copied!