• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

করোনায় মারা গেলেন কিংবদন্তি গায়ক জন প্রাইন


বিনোদন ডেস্ক এপ্রিল ৮, ২০২০, ০৯:০৬ পিএম
করোনায় মারা গেলেন কিংবদন্তি গায়ক জন প্রাইন

ঢাকা: করোনা ভাইরাসে ক্রমেই বাড়ছে মৃত্যুর মিছিল। প্রতিদিনই হাজার হাজার মানুষের মৃত্যুর খবর উঠে আসছে।  এরই মধ্যে অনেক খ্যাাতমান অভিনেতা ও শিল্পীও প্রাণ হারিয়েছে এই ভাইরাসে আক্রান্ত হয়ে।

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এবার মৃত্যুবরণ করলেন   গ্র্যামি-জয়ী গায়ক জন প্রাইন। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত মঙ্গলবার শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর।

২ এপ্রিল প্রাইনের স্ত্রী ফিওনা জানান, এই গায়ক খুবই অসুস্থ। তার ৫ দিন পরেই চির বিদায় নিলেন এই গায়ক। গীতিকার হিসেবেও জনপ্রিয় ছিলেন তিনি। তার গান গেয়েছেন অন্যরাও।

যুক্তরাষ্ট্রে ইলিনয়ে ১৯৪৬ সালে জন্মগ্রহণ করেন জন প্রাইন। ১৪ বছর বয়সে তিনি গিটার বাজানো শেখেন। শিকাগোর ওল্ড টাউন স্কুল অব ফোক মিউজিকে ক্লাশও করেছেন। ১৯৬০ এর দশকের শেষ দিকে ইউএস আর্মির হয়ে পশ্চিম জার্মানিতে কাজ শেষে দেশে ফিরেন। শিকাগোতে ডাক পিয়নের কাজ নেন। পাশাপাশি শখের বশে চালিয়ে যান গান লেখা ও গান গাওয়া।

১৯৭১ সালে আটলান্টা রেকর্ডস থেকে সেলফ-টাইটেলড প্রথম অ্যালবাম প্রকাশ করেন। অ্যালবামটি সমালোচকদের প্রশংসা পায়। তার গানে বারবার উঠে এসেছে প্রতিবাদের কথা। গ্র্যামি পুরস্কারজয়ী এই শিল্পীর নিজের নামে ১৯টি স্টুডিও অ্যালবাম ছিল।

সোনালীনিউজ/টিআই

Wordbridge School
Link copied!