• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

কলকাতায় সম্মানিত হলেন অপু বিশ্বাস


বিনোদন প্রতিবেদক ফেব্রুয়ারি ১৯, ২০১৯, ০৪:৫৩ পিএম
কলকাতায় সম্মানিত হলেন অপু বিশ্বাস

মোফাখখারুল ইকবালের হাত থেকে স্মারক নিচ্ছেন নায়িকা অপু বিশ্বাস। ছবি: সংগৃহীত

ঢাকা: ওপার বাংলা কলকাতায় সম্মানিত হলেন বাংলাদেশের জনপ্রিয় নায়িকা অপু বিশ্বাস। ১৫ ফেব্রুয়ারি বিকেলে কলকাতা চলচ্চিত্র উৎসবে কলকাতা চলচ্চিত্র উৎসবে অপুকে স্মারক তুলে দেন কলকাতার বাংলাদেশ উপহাইকমিশনে নিযুক্ত প্রথম সচিব (প্রেস) মোফাখখারুল ইকবাল।

এসময় অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গের পর্যটনমন্ত্রী গৌতম দেব, আইসিসিআর ভারতের মহাপরিচালক ও বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলি দাস। বিশেষ অতিথি ছিলেন কলকাতার প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতা গৌতম ঘোষ। অনুষ্ঠানে স্মারক দিয়ে আরও সম্মানিত করেন বাংলাদেশের নায়ক রিয়াজ, ফেরদৌস, তারিন ও জ্যোতিকা জ্যোতি। 

স্মারক হাতে তারিন, অপু বিশ্বাস, ফেরদৌস, রিয়াজ ও জ্যোতিকা জ্যোতি। ছবি: সংগৃহীত।

আজ সোমবার কলকাতায় শেষ হচ্ছে বাংলাদেশের দ্বিতীয় চলচ্চিত্র উৎসব। ১৫ ফেব্রুয়ারি বিকেলে কলকাতার সংস্কৃতিকেন্দ্র নন্দন-২ প্রেক্ষাগৃহে এই চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করেছিলেন বাংলাদেশের তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। 

দ্বিতীয়বারের মতো আয়োজিত এ উৎসবে এবার দেখানো হয়েছে বাংলাদেশের ২৩টি ছবি। উদ্বোধনী দিনে ছিল প্রামাণ্যচিত্র ‘আমাদের বঙ্গবন্ধু’। নন্দনের দুটি প্রেক্ষাগৃহ এবং নজরুল তীর্থর একটি প্রেক্ষাগৃহে উৎসবের ছবিগুলো দেখানো হয়েছে। উৎসবের আয়োজক ছিল কলকাতার বাংলাদেশ উপহাইকমিশন। সহযোগিতা করেছে বাংলাদেশের তথ্য মন্ত্রণালয়।

দর্শক সারিতে বসে বাংলাদেশের তারকারা উপভোগ করেন ‘রাজনীতি’ ছবিটি। ছবিটি পরিচালনা করেছেন বুলবুল বিশ্বাস। উৎসবে দেখানো হয়েছে ‘পুত্র’, ‘আমাদের বঙ্গবন্ধু’, ‘পোস্টমাস্টার ৭১’, ‘স্বপ্নজাল’, ‘দহন’, ‘রাজনীতি’, ‘হেডমাস্টার’, ‘জীবনঢুলি’, ‘নেকাব্বরের মহাপ্রয়াণ’, ‘ঘেটুপুত্র কমলা’, ‘নুর মিয়া ও তার বিউটি ড্রাইভার’, ‘গহীন বালুচর’, ‘আলফা’, ‘জান্নাত’, ‘জন্মভূমি’, ‘রাজপুত্র’, ‘পাঠশালা’, ‘সনাতন গল্প’, ‘মহুয়া সুন্দরী’, ‘জাগে প্রাণ পতাকায় জাতীয় সংগীতে’, ‘খাঁচা’, ‘গেরিলা’ ও ‘চিত্রা নদীর পাড়ে’।

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!