• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

কলাগাছ দেখতে ময়মনসিংহে জনতার ঢল


ময়মনসিংহ প্রতিনিধি মে ১০, ২০১৭, ০১:৫১ পিএম
কলাগাছ দেখতে ময়মনসিংহে জনতার ঢল

কলাগাছের ছবি তুলছেন উৎসুক জনতা

ঢাকা: কলাগাছ সাধারণ একটি ফলদ উদ্ভিদ হলেও চাঞ্চল্য সৃষ্টি করেছে ময়মনসিংহের ভালুকায়। সেখানে একটি কলাগাছটি দেখতে জেলার বিভিন্ন প্রান্ত থেকে শত শত নারী, শিশু ও পুরুষরা ভিড় করছে চাষী ছবুর মিয়ার বাড়িতে।

উপজেলার মেদুয়ারী ইউনিয়নের পানিভান্ডা গ্রামে চাষিী ছবুর মিয়া ছয় মাস আগে পুকুরের বাধে কলার চারা রোপন করে। এর পর সেই কলার গাছে অর্ধশত মোচা ধরে, আর সেটি দেখতেই এই এলাহিকাণ্ড।

প্রত্যাক্ষদর্শীরা জানান, ছবুর মিয়ার রোপন করা একটি কলা গাছের কাণ্ডে অর্ধশতাধিক থোর অর্থাৎ মোচা দেখা দিয়েছে। তার এই বিষ্ময়কর থোর দেখতেই আসছেন শত শত উৎসুক জনতা। ছোট শিশু থেকে শুরু করে বৃদ্ধ কেউ বাদ যাচ্ছেন না আশ্চর্য এই থোরটি দেখতে। আর মোবাইল ব্যবহারকারীরা তুলে নিচ্ছেন থোরটির ছবি। ওই ইউনিয়নের চেয়ারম্যানও পুকুরের উত্তর পাড়ে দাঁড়িয়ে হাসিমুখে ছবি তুলছেন। কেউ বা দূর থেকে ক্যামেরা জুম করে ঠাহর করার চেষ্টা করছেন সৃষ্টিকর্তার এই অদ্ভুত সৃষ্টি।

গাছটি দেখতে আসা কলেজছাত্র আফসান জানান, ‘এক কলাগাছ আমি জীবনেও দেখিনি। আমার কাছে এটি বিষ্ময়কর মনে হচ্ছে।’ তার পাশে দাঁড়ানো আরেক কলেজছাত্র স্বপন বলেন, ‘গাছটি দেখতে শত শত মানুষ ভিড় করছে। মনে হচ্ছে গাছটি স্টার হয়ে গেছে।’

স্থানীয় ইউনিয়ন পরিষদের মেম্বার মো. শাহজাহান খান বললেন, শুধু ভালুকায় নয় গোটা ময়মনসিংহ জুড়ে এখন এই কলাগাছের মোচা নিয়েই আলোচনা চলছে।

সোনালীনিউজ/ঢাকা/এআই
 

Wordbridge School
Link copied!