• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

কল্যাণপুরে জঙ্গিদের ছোঁড়া গ্রেনেডে ৪ পুলিশ নিহত!


ফেসবুক থেকে ডেস্ক জুলাই ২৭, ২০১৬, ১২:০৬ পিএম
কল্যাণপুরে জঙ্গিদের ছোঁড়া গ্রেনেডে ৪ পুলিশ নিহত!

‌‌‌‘কল্যাণপুরে জঙ্গি আস্তানায় অভিযানকালে সন্ত্রাসীদের (জঙ্গি) ছোঁড়া গ্রেনেড নিক্ষেপে পুলিশের ৪ কর্মকর্তা নিহত, আহত ৪২ কর্মকর্তা, তিন জঙ্গি গ্রেফতার হলেও বাকিরা পালিয়ে যেতে সক্ষম হয়েছে!

দুঃখিত বন্ধু, এরকম একটা খবর যদি আপনি আশা করে থাকেন, তাহলে আমরা আপনার প্রত্যাশা পূরণ করতে পারিনি! প্রত্যাশা পূরণ না হওয়ায় আপনি যদি কষ্ট পেয়ে থাকেন, তাহলে আমরা সত্যিই দুঃখিত!’

কল্যাণপুর জঙ্গি আস্তানায় পুলিশের সফল অভিযান নিয়ে টেলিভিশন টকশোসহ বিভিন্ন মহলের সমালোচনায় এভাবেই ফেসবুকের মাধ্যমে ক্ষোভ প্রকাশ করেছেন ডিএমপির অতিরিক্ত কমিশনার ও কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মনিরুল ইসলাম। বুধবার (২৭ জুলাই) রাত সোয়া ২টায় নিজের ফেসবুক ওয়ালে এমনই ক্ষোভ প্রকাশ করে একটি পোস্ট দেন তিনি।

কল্যাণপুরে জঙ্গি অাস্তানায় পুলিশের অভিযানে ৯ জঙ্গি নিহত এবং সাম্প্রতিক সময়ে পুলিশের বিভিন্ন জঙ্গিবিরোধী অভিযান নিয়ে সফলতা-ব্যর্থতা সংক্রান্ত বিভিন্ন খবর গণমাধ্যম, এমনকি স্যোসাল মিডিয়ায় আলোচনা-সমালোচনার জন্ম দেয়! সেসব সমালোচনায় উত্থাপিত কিছু প্রশ্নের উত্তরও দেয়ার চেষ্টা করেছেন পুলিশের এই চৌকস কর্মকর্তা।

ফেসবুকে মনিরুল ইসলামের সেই পোস্টের অংশটুকু পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো :

‌‌‌‘কল্যাণপুরে জঙ্গি আস্তানায় অভিযানকালে সন্ত্রাসীদের (জঙ্গি) ছোঁড়া গ্রেনেড নিক্ষেপে পুলিশের ৪ কর্মকর্তা নিহত, আহত ৪২ কর্মকর্তা, তিন জঙ্গি গ্রেফতার হলেও বাকিরা পালিয়ে যেতে সক্ষম হয়েছে!

দুঃখিত বন্ধু, এরকম একটা খবর যদি আপনি আশা করে থাকেন, তাহলে আমরা আপনার প্রত্যাশা পূরণ করতে পারিনি! প্রত্যাশা পূরণ না হওয়ায় আপনি যদি কষ্ট পেয়ে থাকেন, তাহলে আমরা সত্যিই দুঃখিত!

নাম-ঠিকানা না জেনে জঙ্গি বলছেন কিভাবে? জঙ্গিরা এ রকম পাঞ্জাবি, কেডস পরে ঘুমাতে গিয়েছিল কেন? ৪টি পিস্তল দিয়ে কিভাবে সারা রাত অবিরাম গুলি চালানো সম্ভব? কেন তাদের জীবিত ধরা গেল না? এ রকম অনেক যৌক্তিক প্রশ্ন কারো মনে আসতেই পারে।
আমি যদি বলি আপনি বুঝেও না বোঝার ভান করছেন, আপনি খন্ডাবেন কি করে? 

গোটা স্যোসাল মিডিয়াজুড়ে আলোচনা হচ্ছে যে প্রতিবেশিরা বলছে, ওই বাসার লোকেরা সারা রাতই কথিত জিহাদের স্বপক্ষে শ্লোগান দিয়েছে, তাদের রুমে কথিত আইএসের পতাকা পাওয়া গিয়েছে, প্রচুর সংখ্যক উগ্রবাদী বই-পুস্তক পাওয়া গেছে। তারপরও এরা জঙ্গি কিনা তা বোঝার জন্য কি রিসার্চের প্রয়োজন আছে?

আনুমানিক রাত ১টার কাছাকাছি পুলিশের প্রথম দলটি বাসাটিতে নক করে এবং প্রথম দফা সংঘর্ষের পরে প্রায় সারা রাত বিল্ডিংটা কর্ডন করে রাখা হয়। চূড়ান্ত অভিযান শুরু হয় ভোর ৫টা ৫০ মিনিটের দিকে। এত দীর্ঘ সময় তারা ঘুমিয়ে ছিল কিনা, এই পোশাক পরার সময় পেয়েছিল কিনা, তা বোঝার জন্য বুদ্ধিজীবী হওয়ার প্রয়োজন আছে কিনা দয়া করে ভেবে দেখবেন কি?

সারা রাত অবিরত গোলাগুলি হয়েছে এরকম কোনও তথ্য আমার জানা নাই। আমি যতটুকু জানি, যখনই পুলিশ বাসাটিতে ঢুকতে চেষ্টা করেছে, ততবারই গুলি চালানো হয়েছে। চূড়ান্ত অভিযান হয়েছে এক ঘন্টার কাছাকাছি। ঐ সময়েই মূলতঃ চূড়ান্ত গোলাগুলির ঘটনা ঘটে। 

আপনার বিশ্বাস এ তথ্য আপনার অজানা নয়। তাহলে কেন এ রকম প্রশ্ন তুলছেন? পুলিশের সাফল্য মানতে পারছেন না তাই তো! আপনি তো সবজান্তা, অথচ আপনি এই ধরনের অপারেশনগুলোর ইতিহাস জানেন না। দেশে এবং দেশের বাইরে কোথায় এই ধরনের অপারেশনে কতজন জীবিত গ্রেফতার হয়েছে জানালে বাধিত হবো।

আসলে, পুলিশের কেউ মারা যায়নি কিংবা কেউ গুরুতর আহত হয়নি-এতেই তো আপনার যত আপত্তি, তাই না বন্ধু!’

মঙ্গলবার (২৬ জুলাই) পুলিশের অভিযানে কল্যাণপুরে ৯ জঙ্গি নিহত ও এক জঙ্গিকে আহত অবস্থায় আটক করা হয়। অভিযানের সময় এক পুলিশ সদস্য আহত হয়েছে। ওই জঙ্গি আস্তানা থেকে বিপুল পরিমাণ বিস্ফোরক ও অস্ত্র উদ্ধার করেছে পুলিশ।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

Wordbridge School
Link copied!