• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

কাতার বিশ্বকাপ জিততে পারে মেসি বললেন সাম্পাওলি


ক্রীড়া ডেস্ক অক্টোবর ১০, ২০১৮, ০৩:৩৪ পিএম
কাতার বিশ্বকাপ জিততে পারে মেসি বললেন সাম্পাওলি

ফাইল ছবি

ঢাকা: বার্সেলোনার মেসি আর্জেন্টিনার জার্সিতে ঠিকমতো জ্বলে উঠতে পারেন না বলে নিজ দেশের মানুষের কাছ থেকেই শুনতে হয় সমালোচনা। অথচ এই মেসি-ই কিন্তু আর্জেন্টিনাকে রাশিয়া বিশ্বকাপের টিকেট পাইয়ে দিয়েছিলেন। তবে এবারের বিশ্বকাপের গ্রুপ পর্ব পেরুতে পারেনি দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। ফ্রান্সের বিপক্ষে শেষ ষোলোতে ৪-৩ গোলে হেরে বিদায় নেয় আর্জেন্টিনা।

যে কারণে ২০১৮ রাশিয়া জাতীয় দল থেকে সরে যাওয়ার ঘোষণা দিয়ে বসেন লিওনেল মেসি! অবশ্য বিশ্বকাপের আগে বিভিন্ন সংবাদ মাধ্যমে বলা হয়েছিল এটাই হয়তো মেসির শেষ বিশ্বকাপ। পাশাপাশি এটাও রটে যায় যে, চলতি বছর মেসি ঐতিহ্যবাহী নীল-সাদা জার্সিতে মাঠে নামবেন না। ফিরতে পারেন সামনের বছর। কেননা বিশ্বকাপ শেষে নাকি ভীষণ চাপের মধ্যে সময় যাচ্ছে পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী এই তারকার ওপর।

আগামী বিশ্বকাপ ফুটবলের আসর বসবে কাতারে। ২০২২ বিশ্বকাপে লিওনেল মেসির বয়স হবে ৩৫। স্বাভাবিকভাবেই সেই সময় তার ফর্ম পড়তির দিকে থাকার কথা। কিন্তু সাবেক আর্জেন্টাইন কোচ জর্জ সাম্পাওলি বলছেন ভিন্ন কথা। তার মতে, সেই বয়সেও অধরা সোনালি ট্রফি জিততে পারে মেসি। এ জন্য দলীয় সমর্থনটা তার দরকার।

সাম্পাওলি বলেন, মেসি এখনও বিশ্বকাপ জিততে পারে। এ জন্য তাকে সমর্থন দিতে হবে। এ সমর্থনটা আসতে হবে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) কাছ থেকে। তাকে ঘিরে পরিকল্পনা সাজালে সাফল্য আসবে।

কাতার বিশ্বকাপের আগে আছে কোপা আমেরিকা। উপমহাদেশীয় শ্রেষ্ঠত্বের লড়াইয়ে শিরোপা জিতলে আত্মবিশ্বাসী হয়ে উঠবে আর্জেন্টিনা। তবে হেরে গেলে ভেঙে পড়া যাবে না। তিনি বলেন, লাতিন আমেরিকা চ্যাম্পিয়ন হতে পারলে তা বাড়তি টনিক হিসেবে কাজ করবে আর্জেন্টিনার, যা ফুটবলের বিশ্ব মঞ্চে ভালো করতে আলবিসেলেস্তেদের সহায়তা করবে। তার আগে তাদের দল হিসেবে গড়ে উঠতে হবে। কোপা হেরে গেলে ভেঙে পড়লে চলবে না। সব কিছু গুছিয়ে ফেলতে হবে। এটি হতে হবে মেসি কেন্দ্র করে।

সবশেষ বিশ্বকাপের পর আর্জেন্টিনার হয়ে খেলছেন না ছোট ম্যাজিসিয়ান। আদৌ জাতীয় দলের হয়ে খেলবেন কিনা, তাও নিশ্চিত করে কিছু বলছেন না। তবে তার সাবেক গুরু মনে করছেন, আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেয়ার সময় এখনও হয়ে ওঠেনি মেসির। সে এখনও বিশ্বকাপ জিততে পারে। ঈশ্বরপ্রদত্ত তার প্রতিভা। বয়স বাড়লে কী হবে? ওর ফর্ম পড়বে না। সর্বোপরি এএফএর সহযোগিতা দরকার। তাকে ভারসাম্যপূর্ণ একটি দল দিতে হবে।

৬৪ বছর বয়সী কোচ জানান, মেসি সবসময় জিততে চায়। হেরে গেলে পাগলের মতো আচরণ করে। সর্বকালের অন্যতম সেরার হাতে ফুটবলের সর্বোচ্চ ট্রফিটা না ওঠা বেমানান হবে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!