• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
শেখ রাসেল’র জন্মদিনে

কাপ্তাই হ্রদে ঐতিহ্যবাহী নৌকা বাইচ


রাঙামাটি প্রতিনিধি অক্টোবর ১৯, ২০১৯, ০৭:৩৪ এএম
কাপ্তাই হ্রদে ঐতিহ্যবাহী নৌকা বাইচ

রাঙ্গামাটি : পার্বত্য জেলা রাঙামাটির কাপ্তাই হ্রদে ঐতিহ্যবাহি নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৮ অক্টোবর) দুপুর তিন টায় জাতির জনক বঙ্গবন্ধুর কনিষ্ঠ সন্তান শেখ রাসেলের জন্মবার্ষিকী উপলক্ষ্যে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের পৃষ্ঠপোষকতায় রাঙামাটি জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান শাহীনুল ইসলাম খান। রাঙামাটির জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার মাঈনউদ্দিন, সিভিল সার্জন ডা: শহীদ তালুকদার, উন্নয়ন বোর্ডের উপসচিব প্রকাশ কান্তি চৌধুরী, সদস্য-বাস্তবায়ন হারুন অর-রশিদ, নৌকা বাইচ প্রতিযোগিতার আহবায়ক হাজ্বী মুছা মাতব্বর, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিউল আজম,প্যানেল মেয়র জামাল উদ্দিন প্রমুখ।

প্রতিযোগিতার শেষে শেখ রাসেলের ৫৫ তম জন্মদিন জন্মদিন উপলক্ষ্যে শিশুদের সাথে নিয়ে কেক কেটে খাইয়ে দেন জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ।

উক্ত নৌকাবাইচ প্রতিযোগিতায় মহিলাদের বড় নৌকা প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন কালদেবী ত্রিপুরা ও তার দল। দ্বিতীয় স্থান অধিকার করেন পুতুলি ত্রিপুরাও তার দল। তৃতীয় স্থান অধিকার করেন শান্তি রনি ত্রিপুরা ও তার দল। পুরুষের বড় নৌকা প্রতিযোগীতায় প্রথম স্থান অধিকার করেন তাতুমনি ও তার দল।দ্বিতীয় স্থান অধিকার করেন পয়েল চাকমা ও তার দল।তৃতীয় স্থান অধিকার করেন সুবিল ত্রিপুরা ও তার দল। পুরুষদের সাম্পান প্রতিযোগীতায় প্রথম হয় জামাল উদ্দিন ও রিয়াদ। দ্বিতীয় হয়েছে হাসিব উদ্দিন ও সুমন। তৃতীয় স্থান অধিকার করেন রুবেল ও বশির। নৌকা বাইচ প্রতিযোগিতায় মহিলাদের কায়াক প্রতিযোগীতায় প্রথম স্থান অধিকার করেন ঝর্না ত্রিপুরা ও হিরা। দ্বিতীয় স্থান অধিকার করেন মল্লিকা চাকমা ও সীমা চাকমা। তৃতীয় স্থান অধিকার করেন সোনিয়া চাকমা ও জেসমিন চাকমা।

অনুষ্ঠানের শেষে প্রতিযোগিতায় মহিলাদের বড় নৌকায় প্রথম পুরুষ্কার ৫০,০০০ টাকা, দ্বিতীয় পুরষ্কার ৩০,০০০ টাকা, তৃতীয় পুরষ্কার ২৫,০০০ টাকা, পুরুষদের বড় নৌকায় প্রথম পুরুষ্কার ৫০,০০০ টাকা, দ্বিতীয় পুরষ্কার ৩০,০০০ টাকা, তৃতীয় পুরষ্কার ২৫,০০০ টাকা এবং সাম্পান ২জন বিজয়ীদের জন্য প্রথম পুরুষ্কার ১০,০০০ টাকা, দ্বিতীয় পুরষ্কার ৮,০০০ টাকা, তৃতীয় পুরষ্কার ৫,০০০ টাকা এবং কায়াক প্রতিযোগিতায় ২জন বিজয়ীদের জন্য প্রথম পুরুষ্কার ১০,০০০ টাকা, দ্বিতীয় পুরষ্কার ৮,০০০ টাকা, তৃতীয় পুরষ্কার ৫,০০০ টাকা তুলে দেন অতিথিবর্গ।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!