• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

কাভানি-এমবাপ্পের হ্যাটট্রিকের ম্যাচে নেইমারের জোড়া গোল


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ২০, ২০১৯, ০৭:৪৭ পিএম
কাভানি-এমবাপ্পের হ্যাটট্রিকের ম্যাচে নেইমারের জোড়া গোল

ছবি: সংগৃহীত

ঢাকা: নিজেদের জ্বালা জুড়াল পিএসজি। যে গ্যাঁগোর কাছে হেরে ফরাসি লিগ কাপের কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে পড়েছিল পিএসজি লিগ ওয়ানে তাদের গোলের মালা পরিয়ে দিল। হ্যাটট্রিক করেছেন এডিনসন কাভানি ও কিলিয়ান এমবাপ্পে। বিশ্রাম শেষে ফিরেই নেইমার করেছেন জোড়া গোল। অন্য গোলটি করেন তমা মুনিয়ে।

লিগ ওয়ানে শনিবার ৯-০ গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছে পিএসজি। এবারের ফরাসি লিগে নেইমার-কাভানি-এমবাপ্পে ত্রয়ীর গোল সংখ্যা দাঁড়াল ৪৪টি। ১৭ গোল নিয়ে শীর্ষে রয়েছেন এমবাপ্পে। এরপরই আছেন কাভানি। তার গোল সংখ্যা ১৪টি। নেইমারের গোল ১৩টি।

নিজেদের মাঠে খেলার শুরু থেকেই দাপট ছিল পিএসজির। ম্যাচের ১১ মিনিটেই ব্যবধান গড়ে দেন দলের ব্রাজিলিয়ান তারকা নেইমার। বিশ্রাম কাটিয়ে এই ম্যাচে ফিরেই জাদু দেখালেন তিনি।

এরপরের সময়টুকু কিলিয়েন এমবাপ্পের। তিনি জোড়া গোল করে দলকে নিরাপদে নিয়ে যান। ৩৭ ও ৪৫ মিনিটে গোল দুটি করেন বিশ্বকাপ জয়ী এমবাপ্পে। খেলার ৫৯তম মিনিটে হুয়ান বের্নাতের ভাসানো ক্রস বল পেয়ে নিশানা খুঁজে নেন এডিনসন কাভানি। ৬৬তম মিনিটে নিজের দ্বিতীয় গোলটি তুলে নেন তিনি।

গ্যাঁগোর রক্ষণভাগ তছনছ করে খেলার ৬৮তম মিনিটে আরেকটি গোল করেন নেইমার। তারপরও গোলক্ষুধা মেটেনি পিএসজির। ৭৬তম হ্যাটট্রিক গোল পেয়ে যান কাভানি। ৮০তম মিনিটে এসে একইভাবে হ্যাটট্রিক করেন এমবাপ্পে।  শুধু হ্যাটট্রিক করতে পারেননি নেইমার। তাঁকে জোড়া গোল নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে। দলের হয়ে শেষ গোলটি করেন মুনিয়ে।

এই জয়ে ১৯ ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে ফরাসি লিগের শীর্ষেই রইল পিএসজি। ২১ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে এরপরই আছে লিল।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!