• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

কারাগারে ‘কল্লা কাটা’ কবিতার গুজব রটানো সেই কবি


সুনামগঞ্জ প্রতিনিধি জুলাই ২৩, ২০১৯, ১০:৫৯ এএম
কারাগারে ‘কল্লা কাটা’ কবিতার গুজব রটানো সেই কবি

সুনামগঞ্জ: সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব রটানো সুনামগঞ্জের ধর্মপাশার সেই মাওলানা ও কবি মো. আলী আমজাদ আল আজাদকে কারাগারে পাঠানো হয়েছে। ‘কল্লা কাটা’ শিরোনামে কবিতা লিখে ফেসবুকে লিখে পোস্ট করেছিলেন। 

সোমবার (২২ জুলাই) বিকেলে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের পর ধর্মপাশা থানা পুলিশ তাকে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করলে বিজ্ঞ আদালত তার জামিন নামঞ্জুর করে সুনামগঞ্জ জেলা কারাগারে প্রেরণের আদেশ দেন।

জানা গেছে, আলী আমজাদ আল আজাদ ধর্মপাশা উপজেলার সুখাইড় রাজাপুর দক্ষিণ ইউনিয়নের রাজাপুর ঘুলুয়া গ্রামের রংপুরহাটির মৃত মনির উদ্দিনের ছেলে ও পার্শ্ববর্তী নেত্রকোনা জেলার মোহনগঞ্জ উপজেলার দুলিয়া জামে মসজিদের ইমাম।

এ বিষয়ে ধর্মপাশা থানার ওসি মো. এজাজুল ইসলাম বলেন, আজাদ হঠাৎ করে কবি বনে গিয়ে গত শনিবার দুপুরে তিনি তার নিজের ফেসবুক অ্যাকাউন্টে ‘কল্লা কাটা’ শিরোনামে একটি কবিতা লিখে তা পোস্ট করেন।

ওসি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বর্তমান সরকার, সংসদ সদস্যবৃন্দ, পদ্মা সেতু, আইনশৃঙ্খলা বাহিনীর কার্যক্রমসহ নানা বিষয় জড়িয়ে দেশে অস্থিতিশীল ও নৈরাজ্যকর অবস্থা তৈরি করার জন্য কবিতাটিতে নানা আপত্তিকর বিষয় তুলে ধরা হয়।

এরপর এটি সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক ভাইরাল হয়। এমন গুজব রটানোর খবর জানতে পেরে ঘটনার সত্যতা যাচাই করতে পুলিশ অনুসন্ধানে নামে। পরে ঘটনার সত্যতা পেয়ে আজাদকে ধর্মপাশা পশ্চিমবাজার থেকে পুলিশ আটক করে।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!