• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

কারাগারে ঠাই হলো ফুটবলার কায়সার হামিদের


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ২১, ২০১৯, ০৮:১০ পিএম
কারাগারে ঠাই হলো ফুটবলার কায়সার হামিদের

ছবি: সংগৃহীত

ঢাকা: জামিন আবেদন নামঞ্জুর হওয়ায় কারাগারেই যেতে হলো বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক কায়সার হামিদকে। বনানী থানায় দায়ের করা একটি মামলার শুনানি শেষে সোমবার (২১ জানুয়ারি) ঢাকা মহানগর হাকিম মামুনুর রশীদ ইতিহাসে অন্যতম সেরা ডিফেন্ডারের জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

২০১৪ সালে বনানী থানায় করা আর্থিক প্রতারণার মামলায় রোববার রাত সাড়ে নয়টার দিকে এলিফ্যান্ট রোড থেকে গ্রেপ্তার করা হয় ফুটবলার কায়সার হামিদকে।

এদিন আদালতে হাজির করা হয় আশির-নব্বইয়ের দশকের অন্যতম সেরা এই ফুটবলারকে। এ সশয় মামলা তদন্তারী কর্মকর্তা সিআইডি পুলিশের পরিদর্শক শামছুদ্দিন তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন। অপরদিকে তার আইনজীবী জামিনের আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে জামিনের আবেদন নামঞ্জুর করেন আদালত।  

সিআইডির বিশেষ সুপার মির্জা আবদুল্লাহেল বাকী জানান, ‘নিউওয়ে মাল্টিপারপাস কো-অপারেটিভ’ নামে কায়সার হামিদের এমএলএম ব্যবসা প্রতিষ্ঠান ছিল। প্রায় আট বছর আগে প্রতিষ্ঠানটি বন্ধ হয়ে গেলেও কায়সার হামিদ লগ্নিকারীদের টাকা ফেরত দেননি। ভুক্তভোগী দুজন ২০১৪ সালে বনানী থানায় মামলা দায়ের করেছিলেন। তাঁদের লগ্নি করা টাকার পরিমাণ ১০-১২ লাখ। সিআইডি মামলা দুটি তদন্ত করছে। এর আগেও সিআইডি একই ঘটনায় একটি মামলা তদন্ত করে। ওই মামলায় তাঁর সাজা হয়েছে। তাঁর বিরুদ্ধে আরও বেশ কয়েকটি মামলা আছে।

উল্লেখ্য, জাতীয় ফুটবল দলের এক সময়ের অধিনায়ক কায়সার হামিদ বাংলাদেশে ফুটবল ইতিহাসে অন্যতম সেরা ডিফেন্ডার হিসেবে স্বীকৃত। দীর্ঘদিন মোহামেডান দলে খেলার কারণে, তিনি ‘মোহামেডানের কায়সার হামিদ’ নামেই পরিচিত ছিলেন। তার মা রানী হামিদ বাংলাদেশের সেরা দাবাড়ুদের একজন। তার বাবা প্রয়াত সেনা কর্মকর্তা আবদুল হামিদও ক্রীড়া সংগঠক হিসেবে পরিচিত ছিলেন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!