• ঢাকা
  • বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
করোনাভাইরাস আতঙ্কে

কাল ঢাকা ছাড়ছেন ৩২৫ জাপানি


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ১, ২০২০, ০৭:৪৮ পিএম
কাল ঢাকা ছাড়ছেন ৩২৫ জাপানি

ঢাকা: প্রাণঘাতী করোনাভাইরাস আতঙ্কে জাপানের ৩২৫ জন নাগরিক ঢাকা থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে নিজের দেশে ফিরে যাচ্ছেন।

বৃহস্পতিবার সকাল ১০টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাদের বহনকারী বিমানের বিশেষ এই ফ্লাইট জাপানের উদ্দেশে ছেড়ে যাবে। জাপান দূতাবাসের মাধ্যমে তাদের নিজ দেশে ফিরে যেতে এ ফ্লাইটের ব্যবস্থা করা হয়েছে।

জানা গেছে, সম্প্রতি করোনাভাইরাসের কারণে ঢাকা থেকে ৪টি পৃথক বিশেষ ফ্লাইটে মার্কিন, মালয়েশিয়া ও ভুটানের কয়েক'শ নাগরিক নিজ দেশে ফিরেছেন।

বুধবার (১ এপ্রিল) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক মো. মোকাব্বির হোসেন বলেন, ঢাকায় অবস্থানরত জাপানের ৩২৫ জন নাগরিক বিমানের একটি বিশেষ ফ্লাইটে তারা নিজের দেশে ফিরবেন। বৃহস্পতিবার সকাল ১০টায় শাহজালাল বিমানবন্দর থেকে তাদের বহনকারী বিমানের বিশেষ ফ্লাইট জাপানের উদ্দেশে ছেড়ে যাবে। জাপান দূতাবাসের মাধ্যমে তাদের নিজ দেশে ফিরে যেতে এই ফ্লাইটের ব্যবস্থা করা হয়।

সংশ্নিষ্ট সুত্রে জানা গেছে, এর আগে গত সোমবার কাতার এয়ারওয়েজের একটি বিশেষ ফ্লাইটে ঢাকা ছেড়েছেন ২৬৯ মার্কিন নাগরিক। সেই ফ্লাইটে তাদের পোষা ৯টি কুকুরও ছিল। গত বুধবার রাতে মালয়েশিয়ান এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে মালয়েশিয়ার ২২৫ জন নাগরিক ঢাকা বিমানবন্দর ত্যাগ করেন। গত বৃহস্পতিবার সকালে দ্রুক এয়ারের দুটি বিশেষ ফ্লাইটে ঢাকা ছেড়েছেন ভুটানের ১৩৯ জন নাগরিক। ওই দুটি ফ্লাইটে ঢাকায় ভুটান দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীরাসহ বাংলাদেশে অধ্যয়নরত দেশটির শিক্ষার্থীরাও ছিলেন।

সোনালীনিউজ/টিআই

Wordbridge School
Link copied!