• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

কাল থেকে ভারতে বিমান চলাচল শুরু


আন্তর্জাতিক ডেস্ক  মে ২৪, ২০২০, ০৫:৫৮ পিএম
কাল থেকে ভারতে বিমান চলাচল শুরু

ঢাকা : ভারতে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে টানা দুইমাস পর বিমান চলাচল শুরু করতে যাচ্ছে দেশটির সরকার। 

সোমবার (২৫ মে) থেকে দেশজুড়ে আন্তঃরাজ্য বিমান পরিষেবা শুরু হওয়ার কথা।

রোববার (২৪ মে) ভারতীয় সংবাদ মাধ্যম এসব তথ্য প্রকাশ করে এক প্রতিবেদন প্রকাশ করেছে। সরকার বিমান চলাচল শুরু করতে চাইলেও মুম্বাই, কলকাতা ও চেন্নাই বিমানবন্দর জানিয়েছে, তাদের পক্ষে এখনই এই পরিষেবা চালু করা সমস্যার।

এর আগে শনিবার মহারাষ্ট্র সরকার জানিয়েছে ১৯ মে নতুন করে লকডাউনের মেয়াদ বাড়ানোর সময় শুধুমাত্র ফ্লাইট পরিচালনায় সম্মতি দেওয়া হয়েছে।

এদিকে সরকারে এই সিদ্ধান্তের বিরোধিতা করেছেন অনেকেই। মহারাষ্ট্রের স্বরাষ্ট্র সচিব অনিল দেশমুখ টুইট করে ‘রেড' জোনে বিমানবন্দর খুলে দেওয়ার সিদ্ধান্তের নিন্দা জানিয়েছেন। উদ্বেগ প্রকাশ করেছে তামিলনাড়ুও। তারা কেন্দ্রীয় বিমান মন্ত্রণালয়কে ৩১ মে পর্যন্ত বিমান পরিষেবা চালু করার সিদ্ধান্তকে পিছিয়ে দিতে অনুরোধ জানিয়েছে।

অন্যদিকে বুধবারের ঘূর্ণিঝড়ের পর রাজ্য সরকারের তরফ থেকে জানানো হয়, অন্তত ৩০ মে পর্যন্ত কলকাতায় বিমান পরিষেবা শুরু করা যাবে না। তবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, তিনি কেন্দ্রকে চিঠি লিখে জানাবেন, চাইলে ততদিন পর্যন্ত বাগডোগরা বিমানবন্দরে বিমান পরিষেবা চালু রাখা যাবে।

উল্লেখ্য, করোনার সংক্রমণরোধে ভারতে গত ২৫ মার্চ থেকে বাণিজ্যিক যাত্রী বিমান পরিষেবা বন্ধ করা হয়। ওইদিন থেকেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নির্দেশে দেশব্যাপী লকডাউন শুরু হয়ে যায়।

সোনালীনিউজ/এএস

Wordbridge School
Link copied!