• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

কাশ্মির সীমান্তে প্রচণ্ড গোলাগুলিতে ২ পাকিস্তানি সেনা নিহত


আন্তর্জাতিক ডেস্ক সেপ্টেম্বর ১৫, ২০১৯, ০৯:০৪ এএম
কাশ্মির সীমান্তে প্রচণ্ড গোলাগুলিতে ২ পাকিস্তানি সেনা নিহত

ঢাকা : কাশ্মির সীমান্তে প্রচণ্ড গোলাগুলিতে দুই পাকিস্তানি সেনাবাহিনী নিহত হয়েছে। দুইদিন স্থায়ী এই গোলাগুলির পর নিহত সেনাদের মরদেহগুলো নেওয়ার জন্য এবার সাদা পতাকা ব্যবহার করল পাকিস্তান।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি’র প্রতিবেদনে বলা হয়, গত ১০ সেপ্টেম্বর পাকিস্তান যুদ্ধবিরতি লঙ্ঘন করায় প্রতিশোধ নিতে ভারতের পক্ষ থেকেও গুলি চালানো হয়। এ সময় সিপাহী গোলাম রসুল নামের এক পাকিস্তানি সৈন্য নিহত হন। পাক সৈন্যরা তার লাশ তুলে নেওয়ার সময় ভারতীয়দের গুলিতে আরেক পাক সৈন্য নিহত হয়।

টানা দুদিন গুলি চালানোর পর নিজেদের রণে ভঙ্গ দেয় পাকিস্তানি সৈন্যরা। নিহত দুই সদস্যের মরদেহ নিতে সাদা পতাকা তুলে দেয় পাক সৈন্যরা। ভারতীয় সৈন্যরা গুলি চালানো থেকে বিরত থাকার ইঙ্গিত দিলে একটি পাহাড়ের পেছন থেকে বেরিয়ে এসে ওই দুটি মরদেহ নিয়ে যায় পাকিস্তানিরা।

গত শুক্রবার পাকিস্তানের নিহত দুই সেনা সদস্যকে উদ্ধারের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। ভিডিওতে দেখা যায়, তিন-চারজন পাকিস্তানি সেনাকে সাদা পতাকা হাতে একটি পাহাড়ের পেছন থেকে বেরিয়ে আসে। ভারতের সীমান্ত রেখায় পড়ে থাকা লাশ দুটি নিয়ে আবার ফেরত চলে যায় তারা।

সোনালীনিউজ/এএস

Wordbridge School

আন্তর্জাতিক বিভাগের আরো খবর

Link copied!