• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

কাশ্মীরে গ্রেনেড হামলার ঘটনায় ১ জঙ্গি গ্রেফতার


আন্তর্জাতিক ডেস্ক মার্চ ৮, ২০১৯, ০২:৫২ পিএম
কাশ্মীরে গ্রেনেড হামলার ঘটনায় ১ জঙ্গি গ্রেফতার

ঢাকা : ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের একটি বাস স্টেশনে হামলার ঘটনায় জঙ্গি সংগঠন হিজবুল মুজাহিদিনের সন্দেহভাজন এক সদস্যকে গ্রেফতার করা হয়েছে।

জঙ্গি হামলা নিয়ে ভারত-পাকিস্তানের মধ্যে দ্বন্দ্বের রেষের মধ্যেই বৃহস্পতিবার ওই হামলার ঘটনা ঘটে বলে বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে।

বাস স্টেশনের হামলায় অন্তত দুইজন নিহত ও প্রায় ৩০ জন আহত হয়েছেন। হিজবুল মুজাহিদিন এ হামলার দায় অস্বীকার করেছে। কাশ্মীরের এই জঙ্গি সংগঠনকে পাকিস্তান সমর্থিত বলে বিবেচনা করা হয়।

গ্রেফতার ২০ বছর বয়সী যুবকের নাম ইয়াসির জাবেদ ভাট জানিয়ে পুলিশ বলছে, সে এ হামলার দায় স্বীকার করেছে।

পুলিশের মহাপরিদর্শক মনিশ কুমার সিনহা বলেন, কুলগাম জেলার হিজবুল মুজাহিদিনের কমান্ডার ফারুক আহমেদের নির্দেশে এ হামলায় সর্ম্পৃক্ত হয়েছে সে।

গত ১৪ ফেব্রুয়ারি ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় দেশটির আধা সামরিক বাহিনীর গাড়িবহরে আত্মঘাতী হামলায় ৪০ জনেরও বেশি নিহত হন, যে ঘটনার দায় স্বীকার করে পাকিস্তানভিত্তিক জঙ্গি সংগঠন জইশ-ই-মুহাম্মদ। তবে পাকিস্তান সরকার এই ঘটনায় সংশ্লিষ্টতার অভিযোগ অস্বীকার করে আসছে।

জঙ্গি  হামলার বেশ কয়েকদিন ধরেই উত্তেজনা চলে ভারত ও পাকিস্তানের মধ্যে। সর্বশেষ একটি যুদ্ধবিমানকে ধাওয়া করতে গিয়ে পাকিস্তানের আটক হন ভারতীয় এক পাইলট। ৫৮ ঘণ্টা পর তাকে ফেরত দেয় পাকিস্তান।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!