• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

কিরণগঞ্জ সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি রাখালের মৃত্যু


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ডিসেম্বর ১৭, ২০১৮, ০৩:৫২ পিএম
কিরণগঞ্জ সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি রাখালের মৃত্যু

প্রতীকী ছবি

চাঁপাইনবাবগঞ্জ : জেলার শিবগঞ্জ উপজেলার কিরণগঞ্জ সীমান্ত এলাকায় রোববার (১৬ ডিসেম্বর) রাতে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে আব্দুর রহিম (২২) নামে এক বাংলাদেশি গরুর রাখাল নিহত হয়েছেন বলে অভিযোগ উঠেছে। নিহত রহিম জেলার শিবগঞ্জ উপজেলার কিরণগঞ্জ ঝাড়ুটোলা গ্রামের মুরশেদ আলীর ছেলে। সোমবার সকালে শিবগঞ্জ থানা পুলিশ সীমান্ত এলাকা থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, নিহত আব্দুর রহিম একজন মাদক ব্যবসায়ী। রোববার রাত সাড়ে ৩টার দিকে সে কিরণগঞ্জ সীমান্তের ১৭৮নং পিলার এলাকা দিয়ে ভারতে গরু আনতে যাবার সময় ভারতের ২শত দিঘি ক্যাম্পের বিএসএফের সদস্যরা তাকে লক্ষ্য করে গুলি করে। এতে ঘটনাস্থলেই মারা যায় রহিম। পরে খবর পেয়ে সোমবার সকালে বিজিবির সহায়তায় তার লাশ উদ্ধার করে মর্গে পাঠিয়েছে শিবগঞ্জ থানা পুলিশ।

শিবগঞ্জ থানার ওসি (তদন্ত) আতিকুল ইসলাম জানান, স্থানীয়দের দেয়া খবরের ভিত্তিতে শিবগঞ্জ থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে আব্দুর রহিমের মরদেহ উদ্ধার করে। নিহত রহিমের মাথা, চোখসহ দেহের বিভিন্ন স্থানে শর্টগানের গুলির দাগ রয়েছে। তবে স্থানীয় লোকজনের দাবি বিএসএফের গুলিতেই মারা গেছে রহিম।

এদিকে ৫৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল এস এম সালাহ উদ্দিন জানান, সোমবার সকালে স্থানীয়রা কিরণগঞ্জ সীমান্ত থেকে বাংলাদেশি ভূখন্ডের ৫শ গজ ভেতরে আব্দুর রহিমের বাড়ির পেছনে তার লাশ পড়ে থাকতে দেখে পুলিশ ও বিজিবিকে খবর দেয়। তবে কে বা কারা তাকে গুলি করে হত্যা করেছে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। বিষয়টি সম্পর্কে বিস্তারিত খোঁজ নেওয়া হচ্ছে। ময়নাতদন্ত ছাড়া আব্দুর রহিমের মৃত্যুর বিষয়টি নিশ্চিত হওয়া যাচ্ছে না।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!