• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

কুম্বলে অনুপ্রেরণাদায়ক ব্যক্তিত্ব : রোহিত


ক্রীড়া ডেস্ক জুন ৩০, ২০১৬, ০২:৫২ পিএম
কুম্বলে অনুপ্রেরণাদায়ক ব্যক্তিত্ব : রোহিত

ভারতের নতুন কোচ অনিল কুম্বলের ভূয়সী প্রশংসাই করেছেন রোহিত শর্মা। সাবেক অধিনায়ককে অনুপ্রেরণাদায়ক ব্যক্তিত্ব হিসেবে আখ্যা দেন ভারতীয় ওপেনার। কুম্বলের কাছ থেকে অনকে কিছু শিখেছেন বলেও জানান রোহিত। কুম্বলে টেস্ট ও ওয়ানডেতে ভারতের সর্বকালের সর্বোচ্চ উইকেটশিকারি। সময়ের পরিক্রমায় জাতীয় দলের কোচের দায়িত্ব এখন তার কাঁধে। খেলোয়াড়ী জীবনের শেষদিকে কুম্বলে সতীর্থ হিসেবে পেয়েছিলেন রোহিতকে।

২০১৩ থেকে ২০১৫ এ সময়ে মুম্বাই ইন্ডিয়ান্সের কোচ ও পরামর্শক হওয়ার সুবাদে দু’জন তাদের পেশাদার সম্পর্কটা আরো সমৃদ্ধ করেন। ভারতের কোচ হিসেবে কুম্বলের প্রথম চ্যালেঞ্জ ওয়েস্ট ইন্ডিজ সিরিজ। আগামী জুলাই-আগস্টে ক্যারিবীয় সফরে যাবে টিম ইন্ডিয়া। তার আগে কোচকে প্রশংসার জোয়ারে ভাসিয়েছেন ওয়ানডেতে দু’টি ডাবল সেঞ্চুরির মালিক রোহিত। মুম্বাইয়ে ‘এক্সপ্রেস আড্ডা’ ইভেন্ট চলাকালে রোহিত বলেন, ‘মুম্বাই ইন্ডিয়ান্সে তার (কুম্বলে) সঙ্গে আমার দুই বছরের অভিজ্ঞতা রয়েছে। আমি অধিনায়ক ছিলাম এবং তিনি টিমের কোচ ও পরামর্শক ভূমিকায় ছিলেন। তার কাছ থেকে আমি অনেক কিছুই শিখেছি।’ ‘আমি ভাগ্যবান যে, কুম্বলের সঙ্গে খেলতে পেরেছি।

২০০৮ সালের কথা মনে করছি, শ্রীলঙ্কার বিপক্ষে আমি টেস্ট স্কোয়াডে ছিলাম এবং তিনি ছিলেন দলের অধিনায়ক। তার মধ্যে সবসময়ই হাল না ছাড়ার একটা মনোভাব ছিল, যেটা একজন তরুণ খেলোয়াড়ের জন্য খুবই অনুপ্রেরণাদায়ক। সত্যিই তিনি খুবই অনুপ্রেরণাদায়ক ব্যক্তিত্ব।’

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!