• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

কৃষকদের মাঝে মাসকলাই বীজ ও সার বিতরনের উদ্বোধন


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি সেপ্টেম্বর ৩, ২০২০, ০২:২৫ পিএম
কৃষকদের মাঝে মাসকলাই বীজ ও সার বিতরনের উদ্বোধন

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে মাসকলাই বীজ ও সার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। খরিপ-২/২০২০-২১ মৌসুমে প্রণোদনা কর্মসূচির আওতায় এসব বীজ ও সার বিতরণ করা হয়।

সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এসব বিতরনের উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাজমুল ইসলাম সরকারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক এজেডএম নূরুল হক এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেবেন্দ্রনাথ ওঁরাও।

উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদাণ করেন সদর উপজেলা কৃষি কর্মকর্তা কানিজ তাসনোভা। এসময় সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে সদর উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সলেহ আকরামের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. নজরুল ইসলাম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. তসিকুল ইসলাম তসিসহ প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তা কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

বক্তারা মাসকলাই বীজ ও সার বিতরনের বিভিন্ন দিক তুলে ধরে বলেন, বর্ষা মৌসুমে চারিদিকে যখন বন্যার পানি বৃদ্ধি পাচ্ছে, ক্ষতি হচ্ছে কৃষকদের জমির ফসল ও বীজ তলা, ক্ষতিগ্রস্ত হচ্ছেন কৃষক ঠিক সেই মূহুর্তে বর্তমান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষির উৎপাদন বাড়াতে ও কৃষকদের মুখে হাসি ফোটাতে প্রনোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে মাসকলাই বীজ ও সার বিতরণের সিদ্ধান্ত গ্রহণ করেন। আর তাই প্রকৃত কৃষকদের এই কর্মসূচীর আওতায়প্রাপ্ত বীজ ও সার সঠিকভাবে ব্যবহারের আহবান জানানো হয় বিতরন অনুষ্ঠানে।

উল্লেখ্য, জেলায় এই প্রণোদনার আওতায় ৫ হাজার ২ শত কৃষকের মাঝে মাসকলাই বীজ ও সার বিতরণ করা হবে। এর মধ্যে শুধুমাত্র সদর উপজেলায় প্রায় ২ হাজার কৃষকের মাঝে এসব বিতরণ করা হবে। 

উদ্বোধনী অনুষ্ঠানে ৪০ জন কৃষকের প্রত্যেককে ৫ কেজি কলাই বীজ, ১০ কেজি ডিএপি সার ও ৫ কেজি এমওপি সার প্রদান করা হয়।

সোনালীনিউজ/এএস

Wordbridge School
Link copied!