• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
রাষ্টদূত কার্ল রবার্ট মিলার

কৃষকরাই দেশের মেরুদণ্ড


ঝিনাইদহ প্রতিনিধি ফেব্রুয়ারি ১২, ২০১৯, ০৫:১৮ পিএম
কৃষকরাই দেশের মেরুদণ্ড

মার্কিন রাষ্টদূত কার্ল রবার্ট মিলার

ঝিনাইদহ : আমেরিকা ও বাংলাদেশের জোরদার অর্থনৈতিক সম্পর্ক রয়েছে। যার প্রধান মাধ্যম হচ্ছে কৃষি বলে জানিয়েছে বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্টদূত কার্ল রবার্ট মিলার। মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) সকালে ঝিনাইদহের মহেশপুর উপজেলার গৌরিনাথপুর গ্রামে কৃষকদের ভূট্টা ক্ষেত পরিদর্শন ও কৃষকদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি।

এ সময় ইউএসএআইডি’র ডেপুটি কান্ট্রি ডিরেক্টর জেইনা সালাহী, ঝিনাইদহের জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, পুলিশ সুপার মো. হাসানুজ্জামানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। কৃষকদের সঙ্গে মতবিনিময়কালে আমেরিকান রাষ্ট্রদুত আরও বলেন, এটা সত্য যে বাংলাদেশে উৎপাদিত ভুট্টা বিশ্বমানের। আমেরিকা ও বাংলাদেশের পার্টনার শিপের মাধ্যমে বিশ্বমানের এই ভুট্টার উৎপাদন আরও বাড়াতে হবে।

তিনি আরও বলেন, আমেরিকা কঠোর পরিশ্রমের মাধ্যমে কৃষির উন্নয়ন করছে। আর বাংলাদেশের কৃষরাও যথেষ্ট পরিশ্রমি। তারাও তাদের শ্রম দিয়ে কৃষির আরও উন্নয়ন ঘটাবে ভবিষ্যতে। এ ক্ষেত্রে বাংলাদেশ সরকারের সঙ্গে আরও সহযোগীতায় এগিয়ে আসবে আমেরিকা। এতে করে দেশে কৃষির উৎপাদন বৃদ্ধি পাবে। চাষীরা ফসলের ভালো দাম পেয়ে তাদের আর্থিক অবস্থার উন্নতি করতে পারবে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!