• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

কে কি পেলেন এরশাদের সম্পত্তি


নিজস্ব প্রতিবেদক জুলাই ১৫, ২০১৯, ০১:৩৬ পিএম
কে কি পেলেন এরশাদের সম্পত্তি

ঢাকা : সাবেক রাষ্ট্রপতি জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে অসুস্থ হয়ে সিঙ্গাপুর যাওয়ার আগেই দেশ-বিদেশে থাকা তার স্থাবর-অস্থাবর সম্পত্তি পরিবার ও স্বজনদের মধ্যে বণ্টন করে দিয়েছেন বলে জানা গেছে।

এরশাদের পরিবারের ঘনিষ্ঠদের দাবি, এরশাদ তার পালকপুত্র রাহগির আল মাহি এরশাদ, বিদিশার ছেলে এরিক এরশাদ, পালকপুত্র আলম ও পালিত কন্যা আজরা জেবিন, পুরাতন ঢাকার রিপা কর্মকার এবং নারায়ণগঞ্জের অনন্যা হুসেইন মৌসুমির মাঝে বেশিরভাগ সম্পত্তি ভাগ করে দিয়েছেন। এ ছাড়া তার সম্পত্তির কিছু অংশ দলের ফান্ড ও এতিমদের ট্রাস্টে দেওয়া হয়েছে বলেও জানান তারা।

ঘনিষ্ঠদের দাবি অনুযায়ী, এরশাদ তার নিজ বাসভবন ‘প্রেসিডেন্ট পার্ক’ সাবেক স্ত্রী বিদিশার ছেলে এরিক এরশাদকে দিয়েছেন। আর তার গুলশানের বাড়িটি দিয়ে গেছেন রওশন এরশাদকে। জন্মস্থান রংপুরের সম্পত্তি আপন ভাই জিএম কাদের ও ভাতিজা আতিক শাহরিয়ারকে দেওয়া হয়েছে।

এ ছাড়া রাজধানীর কাকরাইলে জাতীয় পার্টির প্রধান কার্যালয় ও রংপুরের জাতীয় পার্টির অফিস এরশাদের নিজস্ব সম্পত্তি। দুটি সম্পত্তিই দলকে দান করেন তিনি। জাতীয় পার্টির কয়েকজন নেতা জানান, এরশাদের গুলশান বনানী এলাকায় বিভিন্ন মার্কেটে দোকান রয়েছে। এগুলো সন্তান, ভাই, ভাতিজা ও পালিত ছেলেমেয়েদের মধ্যে ভাগ করে দেওয়া হয়েছে।

এদিকে এরশাদের মৃত্যুর পর আলোচনায় এসেছে তার সম্পত্তি কত? দুর্নীতির দায়ে একাধিক মামলায় দণ্ডিত এরশাদের অঢেল সম্পত্তি ছিল। কিন্তু কত সম্পত্তি ছিল কেউ হলফ করে বলতে পারে না। এমনকি তার বর্তমান ও সাবেক স্ত্রী, নিকটাত্মীয়, ভাইবোনরাও সঠিক খবর জানেন না।

একাধিক সূত্র বলছে, এরশাদের দুবাই, সৌদি আরবে প্রচুর সম্পত্তি রয়েছে। এ ছাড়া ঢাকা শহরে তার একাধিক ফ্ল্যাট, জমি এবং রংপুরে তার একাধিক স্থাবর-অস্থাবর সম্পত্তি রয়েছে। তার ব্যাংকে কত টাকা আছে সে ব্যাপারেও কোনো সঠিক তথ্য নেই।

তবে এরশাদ যে অঢেল সম্পত্তির মালিক, এ ব্যাপারে কারো কোনো সন্দেহ নেই। শেষদিকে তার সব সম্পত্তি ট্রাস্ট করে দিতে চেয়েছিলেন। কিন্তু নানা কারণে সেটাও তিনি করতে পারেননি। এরশাদের মৃত্যুর পর এই বিপুল সম্পত্তির মালিক কে হবে তা নিয়ে এখন জটিলতা দেখা দিতেই পারে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!