• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

কোপায় এ কোন আর্জেন্টিনা!


ক্রীড়া ডেস্ক জুন ১৬, ২০১৯, ০১:২৬ পিএম
কোপায় এ কোন আর্জেন্টিনা!

ঢাকা : দেশের জার্সি গায়ে মাঠে নামলে সেই চেনা লিওনেল মেসিকে খুঁজে পাওয়া যায় না। ক্লাবের হয়ে যতটা সফল তিনি, ততটাই ব্যর্থ জাতীয় দলে। আর্জেন্টাইন সুপারস্টারের এ বদনাম অনেক দিনই আছে। আর দুর্ভাগ্যবশত এবারের কোপা আমেরিকা অভিযান শুরু করেও সে বদনাম ঘোচাতে পারলেন না এলএম টেন। নিজেদের প্রথম ম্যাচে কলম্বিয়ার কাছে ০-২ গোলে পরাস্ত মারাদোনার দেশ। আর হারের পরই রোষের মুখে পড়েছেন মেসি।

ব্রাজিলে নেইমার নেই। কিন্তু আর্জেন্টিনায় মেসি তো আছেন। তাছাড়া গত দুটি কোপাতে চলকে ফাইনালে পৌঁছে দিয়েও ট্রফি এনে জিতে পারেননি বার্সা ফরোয়ার্ড। তাই এবার কোপা চ্যাম্পিয়ন হওয়ার আশায় বুক বেঁধেছিলেন মেসি তথা আর্জেন্টিনার সমর্থকরা। কিন্তু শুরুতেই ধাক্কা। জাতীয় দলে ব্যর্থতার ভূত যেন কিছুতেই পিছু ছাড়ছে না মেসির।

রোববারও কলম্বিয়ার কাছে খানিকটা অপ্রত্যাশিতভাবেই হারলেন তাঁরা। প্রথমার্ধে দুই দলের মধ্যে লড়াইটা বেশি হাড্ডাহাড্ডিই হয়। দ্বিতীয়ার্ধে সেটপিস পজিশন থেকে একাধিকবার গোল করার সুযোগ তৈরি করেও ব্যর্থ আর্জেন্টিনা। মেসির হেডার অল্পের জন্য পোস্টের বাইরে বেরিয়ে যায়। আরও একটি নিশ্চিত গোল আটকে দেন কলম্বিয়ার গোলকিপার। তারপরই ঘুরে দাঁড়ায় কলম্বিয়ার। আলবেসেলেস্তার আক্রমণের সামনে দুটি দর্শনীয় গোলে দলের জয় নিশ্চিত করে ফেলেন রজার মার্টিনেজ এবং ডুভান জাপাটা।

আর্জেন্টিনার হারের পরই সামাজিক যোগাযোগের মাধ্যমে মেসির মুণ্ডপাত করতে শুরু করেন ভক্তরা। দেশের হয়ে মেসির সাফল্য নিয়ে ফের প্রশ্ন তুলে দেন অনেকেই। এমনকি আরও একবার তাঁর সঙ্গে তুলনা টানা হয় ক্রিস্টিয়ানো রোনালদোর। সম্প্রতি অধিনায়ক হিসেবে পর্তুগালকে নেশনস লিগ চ্যাম্পিয়ন করেছেন সিআর সেভেন। সেখানে কোপার প্রথম ম্যাচেই হার আর্জেন্টিনার। তাই পরের ম্যাচে ঘুড়ে দাঁড়াতে না পারলে, মেসিকে যে আরও বেশি বাক্যবাণে বিদ্ধ হতে হবে, তা বলাই বাহুল্য।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!