• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

‘কোরআনের পাতা ছিঁড়ে টয়লেটে ফ্লাশ’ ফেঁসে যাচ্ছেন সেফুদা!


প্রবাস বাংলা ডেস্ক এপ্রিল ২০, ২০১৯, ০৯:৪৭ পিএম
‘কোরআনের পাতা ছিঁড়ে টয়লেটে ফ্লাশ’ ফেঁসে যাচ্ছেন সেফুদা!

ঢাকা: সামাজিক যোগাযোগ মাধ্যমে লাইভে এসে মুসলিমদের পবিত্র ধর্মগ্রন্থ আল কোরআন নিয়ে অবমাননাকর মন্তব্য ও কোরআনের পাতা ছিঁড়ে টয়লেটে ফ্লাশ করায় তোপের মুখে পড়েছেন বিতর্কিত বাংলাদেশি ভিডিও ব্লগার সেফাত উল্লাহ। তার বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেয়ার কথা বিবেচনা করা হচ্ছে।

শুক্রবার (১৯ এপ্রিল) অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় বসবাসরত বাংলাদেশিরা এ ব্যাপারে ক্ষুব্ধ হয়ে একটি কমিটি গঠন করেছে। বিষয়টি নিয়ে শুক্রবার জুমার নামাজের পর বাংলাদেশি কমিউনিটির নেতারা ভিয়েনায় বাংলাদেশের রাষ্ট্রদূত মো. আবু জাফরের সঙ্গে একটি বৈঠকও করেছেন।

গত বুধবার ফেসবুক লাইভে এসে অস্ট্রিয়া প্রবাসী সেফাত উল্লাহ, যিনি ‘সেফুদা’ নামেই সামাজিক যোগাযোগ মাধ্যমে সবচেয়ে বেশি পরিচিত। ফেনীর মাদ্রাসা ছাত্রী নুসরাত হত্যা প্রসঙ্গে বলতে গিয়ে লাইভ ভিডিওতে মুসলিমদের পবিত্র ধর্মগ্রন্থ কোরআন নিয়ে অবমাননাকর বক্তব্য দেন, অশ্রাব্য গালাগালি করেন। এ সময় পবিত্র ধর্মগ্রন্থের ওপর জুতা নিক্ষেপসহ কুরআনের পৃষ্ঠা ছিঁড়ে ছিঁড়ে টয়লেটে ফেলে ফ্লাশ করেন তিনি।

এ বিষয়ে রাষ্ট্রদূত মো. আবু জাফর বিবিসি বাংলাকে জানিয়েছেন, ইস্টারের ছুটির পর বিষয়টি কূটনৈতিক চ্যানেলে অস্ট্রিয়ার সরকারকে তিনি জানাবেন।

রাষ্ট্রদূত আরো বলেন, সেফাত উল্লাহ সাহেবের যেসব কথা ইউটিউবে পোস্ট হয়েছে, তাতে পবিত্র ধর্মগ্রন্থকে অবমাননা করার বিষয় রয়েছে। এতে ধর্মপ্রাণ মুসলমানদের উদ্বিগ্ন হওয়ার কারণ রয়েছে...আমরা একইসঙ্গে উদ্বিগ্ন যে বিষয়টি নিয়ে যেন ভিয়েনাতে বসবাসরত অন্যান্য দেশের মুসলিমদের মধ্যে অহেতুক কোনো উত্তেজনার সৃষ্টি না হয়।

বিষয়টি অস্ট্রিয়ার সরকারকে অবগত করা প্রয়োজন রয়েছে বলেও মনে করেন তিনি।

তার এই বক্তব্য নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রবল সমালোচনাও শুরু হয়। বাংলাদেশের বিভিন্ন জায়গায় সেফাত উল্লাহর বিচার দাবি করে বিভিন্ন স্থানে বিক্ষোভও হয়েছে।

কিন্তু পরের এক ভিডিও পোস্টে সেফাত উল্লাহ তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেছেন। তিনি জানিয়েছেন, তিনি বুধবার লাইভ ভিডিওতে কোরআনের পাতা ছেঁড়েননি। উর্দু একটি বইয়ের পাতা ছিঁড়েছিলেন।

উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে শুধু ধর্ম নয়, ফেসবুকে লাইভ ভিডিওতে বাংলাদেশের প্রধান প্রধান রাজনৈতিক দল এবং রাজনৈতিক নেতাদের নিয়ে কটূক্তি ও একের পর এক বিতর্কিত মন্তব্য করে যাচ্ছেন সেফুদা। এছাড়া এর আগে ইসলাম ধর্মের প্রিয় নবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়েও বিভিন্ন সময় লাইভ ভিডিওতে এনে কুরুচিপূর্ণ বক্তব্য দিয়েছেন তিনি।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!