• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

কোহলি সবচেয়ে ‘অভদ্র’ ক্রিকেটার!


ক্রীড়া ডেস্ক ডিসেম্বর ১৭, ২০১৮, ১০:৪৯ পিএম
কোহলি সবচেয়ে ‘অভদ্র’ ক্রিকেটার!

ঢাকা: বিরাট কোহলি বিশ্বের সেরা ব্যাটসম্যান এবং একই সঙ্গে সব থেকে অসভ্য ক্রিকেটার! ভারত অধিনায়ককে তুলোধুনা করলেন অভিনেতা নাসিরুদ্দিন শাহ। সোমবার নিজের  ফেসবুক ওয়ালে নাসিরুদ্দিন শাহ একটি পোস্টে লিখেছেন, ‘বিরাট কোহলি কেবল বিশ্বের সেরা ব্যাটসম্যানই নন, সব থেকে অসভ্য খেলোয়াড়ও বটে। ক্রিকেটে তাঁর উজ্জ্বল উপস্থিতির পেছনেই রয়েছে উদ্ধত ও অহংকারী রূপ। এবং এটা বলার জন্য আমি কখনই দেশ ছাড়ব না।’

সামাজিক যোগাযোগের মাধ্যমে এই আক্রমণের পরই জাতীয় পুরস্কার জয়ী অভিনেতার বিরুদ্ধে পাল্টা সমালোচনার ঝড় তোলেন কোহলি অনুরাগীরা। অভিনেতাকে সম্মান জানিয়েও কোহলির পাশেই দাঁড়িয়েছেন সিংহভাগ ক্রিকেট সমর্থক। অসিদের বিরুদ্ধে লড়তে এবং জিততে হলে এই ধরনের আগ্রাসনেরই দরকার, মত অনেকেরিই।

তবে  নাসিরুদ্দিন শাহের মতো এমন একজন অভিনেতা এমন একটি বিতর্কমূলক মন্তব্য কেনই বা করতে গেলেন তা নিয়েও অনেকে প্রশ্ন তুলছেন। অনেকের দাবি, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে যেভাবে রক্তচক্ষু দেখিয়ে কোহলি লড়ছেন তা পছন্দ হয়নি পদ্মশ্রী ও পদ্মভূষণে সম্মানিত অভিনেতার। জেন্টল ক্রিকেটই পছন্দ তাঁর।

সিরিজ শুরুর প্রারম্ভে কোহলি বড় মুখ করে বলেছিলেন, এই সিরিজে সীমান্ত লঙ্ঘন করবেন না তাঁরা। অর্থাৎ স্লেজিং না করার প্রতিশ্রুতি দিয়েছিলেন অধিনায়ক। তবে কথা রাখতে পারলেন কই? প্রথম টেস্ট যেতে না যেতেই টিম পেইনদের বিরুদ্ধে ‘গলাবাজি’ করতে দেখা গেল কোহলিকে। ব্যাটে শতরান করার পর আরও আগ্রাসী মেজাজে দেখা যায় তাঁকে। পার্থে খেলার ভাগ্য নির্ধারিত হবে পঞ্চম দিনে।

ভারত টেস্ট জিতছে বা ড্র করছে একথা এখনই বলা যাবে না। বরং অস্ট্রেলিয়াই এখন পার্থ টেস্টের চালক। পারথের চ্যালেঞ্জিং উইকেটে যেখানে ভারতের প্রয়োজন ১৭৫ রান, সেখানে অস্ট্রেলিয়ার প্রয়োজন মাত্র ৫ উইকেট। তাই একথা চরম কোহলি অনুরাগীও মানবেন, ভারতের এই টেস্ট জয় সহজ নয়।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!