• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

কোহলিকে টপকিয়ে গেলেন বাবর আজম


ক্রীড়া ডেস্ক আগস্ট ৩১, ২০২০, ০১:৫৭ পিএম
কোহলিকে টপকিয়ে গেলেন বাবর আজম

ঢাকা: ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ১৯৬ রানের বড় টার্গেট ছুড়ে দিলেও শেষ রক্ষা হয়নি পাকিস্তানের। ইয়ন মরগ্যানদের কাছে ৫ উইকেটে হেরে গেছে বাবর আজমের দল।

এর হারের পরও যে তথ্যে কিছুটা হলেও সন্তুষ্টি থাকতে পারেন পাক অধিনায়ক বাবর আজম তা হলো, এদিন ভারত দলের অধিনায়ক বিরাট কোহলিকে ছাড়িয়ে গেছেন তিনি। কোহলির দুটি রেকর্ড নিজের করে নিয়েছেন তিনি।

রোববার ইনিংসের ১৩তম ওভারে আউট হওয়ার আগে ৪৪ বলে ৫৬ রান করেন বাবর। এতে এদিন আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১৫০০ রানের মাইলফলক ছুঁয়ে আরও ২৭ রান বেশি করেন বাবর। রেকর্ড বলছে, টি-টোয়েন্টিতে দ্রুততম দেড় হাজার রানের মালিক এখন বাবর। বাবরের আগে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দ্রুততম ১৫০০ রানে পৌঁছুতে পেরেছিলেন মাত্র দুজন। তারা হলেন- ভারতের বিরাট কোহলি ও অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চ।

দ্বিতীয়ত গড়ের দিক থেকেও কোহলিকে পেছনে ফেলেছেন বাবর। টি-টোয়েন্টিতে অন্তত ৫০০ রান করা ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ গড় এখন বাবরের। ৪০ ম্যাচে ৫০.৯০ গড়ে ১৫২৭ রান রয়েছে তার নামের পাশে। এতদিন ধরে ৫০.৮০ গড়ে ২৭৯৪ রান করে রেকর্ডটি নিজের করে রেখেছিলেন কোহলি।

বাবরের লক্ষ্য এখন দ্রুতগতিতে দুই হাজারি ক্লাবে যোগ দান। যেখানে তার সতীর্থ মোহাম্মদ হাফিজ ও শোয়েব মালিক ছাড়াও আরও সাতজন রয়েছেন।

সোনালীনিউজ/টিআই

Wordbridge School
Link copied!