• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

কোহলিদের দাপট দেখালেন সিমন্স, সিরিজে সমতা ফেরাল উইন্ডিজ


ক্রীড়া ডেস্ক ডিসেম্বর ৮, ২০১৯, ১১:২৭ পিএম
কোহলিদের দাপট দেখালেন সিমন্স, সিরিজে সমতা ফেরাল উইন্ডিজ

ঢাকা: শিবম দুবের দুরন্ত ইনিংসের সৌজন্যে টি-টোয়েন্টিতে আগে ব্যাট করে ভারত তুলেছিল ৭ উইকেটে ১৭০ রান। সিরিজে সমতা ফেরানোর জন্য ওয়েস্ট ইন্ডিজকে করতে হতো ১৭১ রান। জয়ের লক্ষ্যে শেষ পর্যন্ত অনায়াসেই পৌঁছে গেল ক্যারিবিয়ানরা। নয় বল বাকি থাকতে ৮ উইকেটে জিতে তিন ম্যাচের সিরিজে সমতা (১-১) ফেরাল তারা (১৮.৩ ওভারে ১৭৩-২)। বুধবার মুম্বাইয়ের ওযাংখেড়ে স্টেডিয়ামে সিরিজের নির্ণায়ক টি-টোয়েন্টি।

ওয়েস্ট ইন্ডিজের জয়ের নায়ক লেন্ডল সিমন্স। ছয় রানে ভুবনেশ্বর কুমারের বলে তাঁর লোপ্পা ক্যাচ ফেলেছিলেন ওয়াশিংটন সুন্দর। সেটাই তফাত গড়ে দিয়েছে। ৩৮ বলে পৌঁছালেন ফিফটিতে। সেটাও এল ছক্কায়। শেষ পর্যন্ত ৪৫ বলে ৬৭ রানে অপরাজিত থাকলেন। ১৮ বলে ৩৮ রানে অপরাজিত থাকলেন পুরানও। তার আগে ইভিন লুইস ৩৫ বলে ৪০ করে ওয়াশিংটন সুন্দরের বলে স্টাম্পড হয়েছিলেন। আর শিমরন হেটমায়ারকে (১৪ বলে ২৩) রবীন্দ্র জাদেজার বলে অবিশ্বাস্য ক্যাচে ফিরিয়েছিলেন বিরাট কোহলি।

মন্থর উইকেটে শট নেওয়া খুব একটা সহজ ছিল না। অন্য ব্যাটসম্যানরা সমস্যায় পড়লেও তিন নম্বরে নামা শিবম মারমার কাটকাট ভঙ্গিতে ব্যাট করেছিলেন। ২৭ বলে ফিফটি করেন। টি-টোয়েন্টি ফরম্যাটে এটা তাঁর প্রথম ফিফটি। তবে তার পর বেশিক্ষণ স্থায়ী হলেন না তিনি। ৩০ বলে ৫৪ করে লেগস্পিনার হেডেন ওয়ালশের বলে ফেরেন তিনি। তাঁর ইনিংসে ছিল তিনটি চার ও চারটি ছয়। 

ভারতীয় ইনিংসের শুরুতে ১১ বলে ১১ রান করে বাঁ-হাতি স্পিনার খারি পিয়েরের বলে মারতে গিয়ে ক্যাচ দিয়েছিলেন লোকেশ রাহুল। রোহিত শর্মাও ফিরেছিলেন দ্রুত। ১৮ বলে ১৫ রান করে জেসন হোল্ডারের বলে বোল্ড হয়েছিলেন তিনি। অধিনায়ক বিরাট কোহলি আউট হয়েছিলেন ১৭ বলে ১৯ রানে সেই কেসরিক উইলিয়ামসের বলে। শ্রেয়াস আইয়ার ১১ বলে করলেন ১০। রবীন্দ্র জাদেজা ১১ বলে করলেন ৯। ওয়াশিংটন সুন্দর ফিরলেন ০ রানে। ঋষভ পন্থ অপরাজিত থাকলেন ২২ বলে ৩৩ রানে।  ওয়েস্ট ইন্ডিজের পক্ষে সফল দুই বোলার হলেন হেডেন ওয়ালশ (২-২৮) ও কেসরিক উইলিয়ামস (২-৩০)।

সোনালীনিউজ/আরআইবি

Wordbridge School
Link copied!