• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

কোহলির টিকিটে ফের স্টেডিয়ামে সেই চারুলতা


ক্রীড়া ডেস্ক জুলাই ৬, ২০১৯, ১১:২৮ পিএম
কোহলির টিকিটে ফের স্টেডিয়ামে সেই চারুলতা

ঢাকা : বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচে গ্যালারিতে গোটা বিশ্বের নজর কেড়েছিলেন ৮৭ বছরের ‘যুবতী’ ভারতীয় সমর্থক চারুলতা প্যাটেল! আবেগের আতিশয্য ছিল না, তবে স্নেহের প্রলেপে মন জয় করেছিলেন তিনি। ম্যাচ শেষ হতেই তাঁর আশীর্বাদ পেতে ছুটে গিয়েছিলেন রোহিত শর্মা, বিরাট কোহলিরা। তারপরই চারুলতাদেবী জানিয়েছিলেন, অধিনায়ক কোহলি তাঁকে বলেছেন, শ্রীলঙ্কা ম্যাচ এবং সেমিফাইনাল যাতে ফের মাঠে বসে উপভোগ করতে পারেন, সেই ব্যবস্থা করে দেবেন। হাজার ব্যস্ততার মধ্যেও কথা রেখেছেন ভারত অধিনায়ক। শনিবার লিডসে শ্রীলঙ্কা ম্যাচে ফের গ্যালারিতে স্বমহিমায় ধরা দিলেন আশির গণ্ডি পেরনো ‘যুবতী’।

এজবাস্টনে ম্যাচ চলাকালীন বারবারই তাঁকে দেখা গিয়েছিল টিভির পর্দায়। কখনো দম নিয়ে ভেঁপু বাজাচ্ছেন, তো কখনো রোহিত শর্মার সেঞ্চুরির পর হাত নেড়ে তাঁকে সংবর্ধনা জানাচ্ছেন। গোটা ম্যাচে যেভাবে তিনি টিম ইন্ডিয়াকে চিয়ার করেছিলেন তা হয়তো অনেক তরুণীও পারেন না। দেখে মনে হচ্ছিল, এজবাস্টনের মাঠে কোহলিদের সমর্থনে গিয়ে যেন হৃত যৌবন ফিরে পেয়েছেন চারুলতা।

মন ভরিয়ে দেওয়ার মতো তাঁর এনার্জি। যা রাতারাতি সামাজিক যোগাযোগের মাধ্যমে সেনসেশন বানিয়ে দিয়েছিল তাঁকে। ভারতবাসীর হৃদয়ে জায়গা করে নিয়েছেন তিনি। দলকে চিয়ার করার পুরস্কারও পেয়েছিলেন। কোহলি ও রোহিত আসেন তাঁর সঙ্গে দেখা করতে। তাঁদের মাথায় হাত রেখে আশীর্বাদ করেন, গালে হাত বুলিয়ে দেন চারুলতা। একসঙ্গে ক্যামেরার সামনে পোজ দেন তাঁরা। কোহলির গালে চুমু খেয়ে তাঁকে আদরও করেন চারুলতা। নিজের অটোগ্রাফ দেওয়া একটি টুপি তাঁকে উপহার দেন রোহিত। এদিনও তাঁর উচ্ছ্বাসে ভাটা পড়েনি। বরং তা দ্বিগুণ হয়েছে। হাজার হোক, খোদ কোহলি তাঁকে ম্যাচের টিকিট দিয়েছেন।

বাংলাদেশ ম্যাচের পরই চারুলতাকে একটি চিঠি লিখেছিলেন কোহলি, ‘আমাদের দলের প্রতি আপনার ভালোবাসা আর প্যাশন সত্যিই অনুপ্রেরণা দেয়। আমার আশা, এভাবেই আপনি পরের ম্যাচগুলো পরিবারের সঙ্গে দেখবেন ও উপভোগ করবেন।’

আর শনিবার হেডিংলিতে ম্যাচ শুরু হতেই একটি পোস্ট করে বিসিসিআই। সেখানেই দেখা যায় আবার গ্যালারি আলো করে বসে রয়েছেন বিশ্বকাপের ‘সুপারফ্যান’ চারুলতা প্যাটেল। সত্যিই এই বয়সে খ্যাতির শিখরে উঠে গেলেন তিনি। যেটা স্বয়ং স্বীকার নিয়েছেন চারুলতা।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!