• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

কোহলির ডানা ছেঁটে ফেলছে বিসিসিআই


ক্রীড়া ডেস্ক জুলাই ১৯, ২০১৯, ০১:১২ এএম
কোহলির ডানা ছেঁটে ফেলছে বিসিসিআই

ঢাকা: ভারতীয় ক্রিকেটে একচ্ছত্র আধিপত্য অধিনায়ক বিরাট কোহলির। তিনি যা বলেন তাই হয়। মনের মতো কোচ না হলে সুযোগ নাই ভারতীয় দলে। এবার কোহলির আধিপত্যে লাগাম পরাতে চলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। তার মতামতকে আর আগের মতো গুরুত্ব দেওয়া হবে না। কারণটা আর কিছু নয়, কোহলি ভারতকে বিশ্বকাপ জেতাতে পারেনি।

বিশ্বকাপ শেষ। ‘টিম ইন্ডিয়া’র জন্য নতুন কোচ খোঁজার প্রক্রিয়া শুরু করে দিয়েছে ভারতীয় বোর্ড। ভারতীয় বোর্ড সূত্রে জানা গেছে, নতুন কোচ নির্বাচন প্রক্রিয়ায় বিরাট কোহালির বক্তব্য শোনা হবে না।

২০১৭ সালের আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির পরের দিনই ভারতের কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছিলেন ভারতের অন্যতম সেরা ম্যাচ উইনার অনিল কুম্বলে। তার পরেই রবি শাস্ত্রীকে নতুন কোচ হিসেবে বেছে নেওয়া হয়েছিল। শাস্ত্রীকে কোচ করার পিছনে কোহলির ভূমিকা ছিল। এবার হয়তো ছবিটা বদলাতে চলেছে।

হেড কোচ নিয়োগের ব্যাপারে সিদ্ধান্ত নেবে তিন জনকে নিয়ে গঠিত ক্রিকেট অ্যাডভাইসরি কমিটি। এই কমিটির প্রধান বিশ্বজয়ী অধিনায়ক কপিল দেব। নাম প্রকাশে অনিচ্ছুক এক বোর্ড কর্মকর্তা একটি সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ‘এর আগে সাবেক কোচ অনিল কুম্বলের সঙ্গে তাঁর সমস্যা অথবা দলের সমস্যার কথা জানিয়েছিল কোহলি। কিন্তু, নতুন কোচ নির্বাচন প্রক্রিয়ায়, কে কোচ হবেন, তা নিয়ে কিছুই বলতে পারবে না কোহলি। এবার কোচ নির্বাচন প্রক্রিয়ায় কপিল দেব রয়েছেন। কোহলির কথা শুনবেন না কপিল।’

শাস্ত্রীর সঙ্গে ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত চুক্তি ছিল। বিশ্বকাপ সেমিফাইনালের পরে শাস্ত্রী এবং তাঁর কোচিং স্টাফের মেয়াদ আরও ৪৫ দিন বাড়ানো হয়েছে। শাস্ত্রী দল নিয়ে ওয়েস্ট ইন্ডিজ যাচ্ছেন। ৩ আগস্ট থেকে শুরু হবে ক্যারিবিয়ান সফর। ৩ সেপ্টেম্বর পর্যন্ত চলবে ওয়েস্ট ইন্ডিজ সফর। এরপর ঘরের মাঠে ১২ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ। তার আগেই নতুন কোচ বেছে নেওয়া হবে।

সোনালীনিউজ/আরআইবি/

 

Wordbridge School
Link copied!